সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১
25.7 C
Habiganj

আজমিরীগঞ্জে দুই দিন পৌঁঁছে হাজার লিটার চোলাইমদের চালান

আজমিরীগঞ্জে ২ নং বদলপুর ইউনিয়নের বদলপুর ও পাহাড়পুর বাজারে সপ্তাহের দুই দিন বেশ’কটি জায়গা থেকে নৌ-পথে অনুমানিক হাজার লিটার চোলাইমদের চালান এসে পৌঁঁছে। ওই এলাকার বিশেষকরে উঠতি বয়সের যুবক ও তরুণ সম্প্রদায় অর্থাৎ নুতন প্রজন্ম দিন দিন চোলাইমদে আসক্ত হচ্ছে। এতে করে সামাজিক ও নৈতিক অবক্ষয় দেখা দেয়ার আশংখায় রয়েছে সচেতন এলাকাবাসী।

জানা যায়, আজমিরীগঞ্জের ২ নং বদলপুর ইউনিয়নের বদলপুর ও পাহাড়পুর বাজার চোলাইমদের জন্য কুখ্যাতি রয়েছে। ওই দু’টি বাজারে বেশ কিছুদিন পূর্বেও প্রতিদিন সন্ধ্যার পর মাদকসেবীদের মাঝে ফেরী করে চোলাইমদ বিক্রি করা হত। মাদকসেবীরা লাইন ধরে প্রতিগ্লাস হিসেবে ২০ টাকার বিনিময়ে চোলাইমদ ক্রয় করত। আর চোলাইমদের সেম্পল প্রতিগ্লাস বিক্রি করা হত ৬০ টাকায়। চোলাইমদ পান করে মাদকসেবীরা অকথ্য ভাষায় গালিগালাজ সহ হাট-বাজারে ও গ্রামে প্রবেশের রাস্তায় মাতলামি করে বেড়াত। চোলাইমদ পান করে এক মাদকসেবীর মৃত্যুর ঘটনাও ঘটে। অভিযোগ উঠে তার সহযোগীরা চোলাইমদের সহিত বিষ মিশিয়ে পান করানোর কারণে তার মৃত্যু হয়।

এরই ধারাবাহিকতায়, আজমিরীগঞ্জ থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে বেশ কিছুদিন নেশাখোরদের উপদ্রব হ্রান পায়। তাই বেশ দিন বন্ধ থাকার পর সম্প্রতি আবারও মাথাচাড়া উঠে ওই এলাকার মাদকসেবীচক্র।

সূত্র জানায়, সপ্তাহের দুই দিন অর্থাৎ রবি ও বৃহস্পতিবার অনুমানিক হাজার লিটার চোলাইমদের চালান নৌ-পথে ইঞ্জিন চালিত ডিঙ্গি নৌকার মাধ্যমে ওই চালান বদলপুর ও পাহাড়পুর বাজারে পৌঁঁছে দেয় বিক্রেতারা।

বানিয়াংয়ের বিথঙ্গলের বিজয়পুর, কিশোরগঞ্জের মিটামইনের বাহেরচর, কাটখাল, কাকাইলছেওয়ের সাহানগর ঋষিপাড়া থেকে অনুমানিক প্রায় হাজার লিটার চোলাইমদ সংগ্রহ করে সপ্তাহের রবি ও বৃহস্পতিবার নৌ-পথে ইঞ্জিনচালিত ডিঙ্গি নৌকায় সুযোগ বুঝে বিক্রেতারা পৌঁঁছে দেয় ওই দুটি বাজারে তাদের নির্দিষ্ট ক্রেতাদের নিকট।

প্রতি লিটার চোলাইমদের ক্রয়মূল্য ১’শ টাকা আর বিক্রয়মূল্য হচ্ছে ২’শ টাকা। আবারও বদলপুর ও পাহাড়পুর বাজারের মাদকসেবীরা মেতে উঠেছে মাতলামির রঙ্গিন নেশায়। এলাকার উঠতি বয়সের তরুণ ও যুব-সম্প্রদায় অর্থাৎ নুতন প্রজন্ম দিন দিন আসক্ত হচ্ছে ওই নেশায়। অচিরেই পদক্ষেপ না নিলে ওই এলাকার সামাজিক ও নৈতিক অবক্ষয় দেখা দেয়া সহ এলাকায় বিভিন্ন ধরণের অপরাধ বৃদ্ধি পাওয়ার আশংখা করছে সচেতন এলাকাবাসী।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe