ইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট

0
2

ডেক্স নিউজঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি বলেন, বিশ্বজুড়ে ইসলামবিদ্বেষ ও বর্ণবাদ বৃদ্ধির সর্বশেষ দৃষ্টান্ত এ হামলা।

এরদোগান বলেন, মুসলমানরা বারবার গণহত্যার শিকার হচ্ছে। আর এ বিষয়টি অলসভাবে দেখছে বিশ্ব। আগে বিভিন্ন জায়গায় মুসলমানদেরকে ব্যক্তিগতভাবে শারীরিক ও মানসিক অত্যাচার করা হতো। কিন্তু শুক্রবারে চালানো ওই হত্যাকা-ের মাধ্যমে বিষয়টি এখন গণহত্যায় রূপ নিয়েছে। এরদোগান আরো বলেন, এখনই যদি এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেয়া হয়, তাহলে হয়তো আরো বড় বিপর্যয়ের খবর আমাদের শুনতে হবে।

সন্ত্রাসী এ হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, আল্লাহ নিশ্চয়ই নিহতদের ক্ষমা করে দেবেন। পাশাপাশি এ হামলার ঘটনায় মুসলিম বিশ্বের পক্ষ থেকে নিউজিল্যান্ডের হতাহত নাগরিকদের প্রতি আমি শোক জানাচ্ছি।

এরদোগান বলেন, আমরা পুরো বিশ্বকে, বিশেষ করে পশ্চিমা দেশগুলোকে এই বিপজ্জনক প্রবণতার বিরুদ্ধে সতর্ক হওয়ার এবং এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।

এ ব্যাপারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মওলুদ কাভুসুগলো বলেন, শুধু হামলাকারী নয়, তার পাশাপাশি কিছু রাজনীতিক ও গণমাধ্যম এর জন্য সমানভাবে দায়ী। তারা সবসময় ইসলামবিদ্বেষ বাড়িয়ে তোলে।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে