30.4 C
Habiganj
মঙ্গলবার, ১৭ মে ২০২২

ইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট

ডেক্স নিউজঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি বলেন, বিশ্বজুড়ে ইসলামবিদ্বেষ ও বর্ণবাদ বৃদ্ধির সর্বশেষ দৃষ্টান্ত এ হামলা।

এরদোগান বলেন, মুসলমানরা বারবার গণহত্যার শিকার হচ্ছে। আর এ বিষয়টি অলসভাবে দেখছে বিশ্ব। আগে বিভিন্ন জায়গায় মুসলমানদেরকে ব্যক্তিগতভাবে শারীরিক ও মানসিক অত্যাচার করা হতো। কিন্তু শুক্রবারে চালানো ওই হত্যাকা-ের মাধ্যমে বিষয়টি এখন গণহত্যায় রূপ নিয়েছে। এরদোগান আরো বলেন, এখনই যদি এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেয়া হয়, তাহলে হয়তো আরো বড় বিপর্যয়ের খবর আমাদের শুনতে হবে।

সন্ত্রাসী এ হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, আল্লাহ নিশ্চয়ই নিহতদের ক্ষমা করে দেবেন। পাশাপাশি এ হামলার ঘটনায় মুসলিম বিশ্বের পক্ষ থেকে নিউজিল্যান্ডের হতাহত নাগরিকদের প্রতি আমি শোক জানাচ্ছি।

এরদোগান বলেন, আমরা পুরো বিশ্বকে, বিশেষ করে পশ্চিমা দেশগুলোকে এই বিপজ্জনক প্রবণতার বিরুদ্ধে সতর্ক হওয়ার এবং এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার আহ্বান জানাচ্ছি।

এ ব্যাপারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মওলুদ কাভুসুগলো বলেন, শুধু হামলাকারী নয়, তার পাশাপাশি কিছু রাজনীতিক ও গণমাধ্যম এর জন্য সমানভাবে দায়ী। তারা সবসময় ইসলামবিদ্বেষ বাড়িয়ে তোলে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার