সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

একটি সামাজিক উদ্যোগ অসহায় পরিবারকে নতুন করে বেচে থাকার স্বপ্ন দেখাচ্ছে

দি‌লোয়ার হোসাইনঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে প্রতিবন্ধী রুবেল মিয়াকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সাহায্য‘র জন্য একটি পোস্ট দেন সৈয়দ মিজান উদ্দিন পলাশ। ফেসবুকের পোস্টে দেশ ও প্রবাস থেকে অনেক ব্যাক্তি সাড়া দিয়ে সাহায্য‘র হাত বাড়িয়ে দেন।

মানবিক মহৎ কাজে সাড়া দিয়ে অর্থ পাঠাতে থাকেন মানবিক গুনে গুনান্বিত মহৎ মানুষজন। তাদের দেওয়া অর্থ সাহায্যে অসহায় প্রতিবন্ধী রুবেলের পরিবারকে দুটি টমটম, একটি সেলাই মেশিন ও রুবেলের বাবাকে একটি টং দোকান করে দেওয়া হয়েছে।

আর এভাবেই একটি সামাজিক উদ্যোগ অসহায় পরিবারকে নতুন করে বেচে থাকার স্বপ্ন দেখাচ্ছে।

রুবেলের বড় বোন ও প্রতিবন্ধী ছিল। সে মারা গেছে কয়েক বছর পূর্বে। আরেক বোনের বিবাহ হয়েছিল কিন্তু স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায়।

রুবেলের বাবা এক সময় একটি এনজিওতে চাকরি করতেন। অনেক বছর পূর্বে চাকরি ছেড়ে দিয়েছেন। নিজেদের কোন বাড়ী-ঘর নাই। আত্মীয়র বাড়িতে চেয়ে থাকেন।

শত অভাব অনটনের মাঝে থাকলেও রুবেলের বাবা তাই ইচ্ছা করলেই কারো কাছে হাত পাততে পারেন না। তাদের দূর্দশা ও অসহায়ত্ব সবাই দেখেন দূর থেকে। কিন্তু কেউ নিজ থেকে এগিয়ে আসেন না।

তাদের দূর্দশা দিন দিন চরম অবস্থায় পৌছ যায়। এমন অবস্থায় একজন উপকারী যুবক সৈয়দ মিজান উদ্দিন পলাশ ফেসবুকে পোস্ট দিয়ে একটি সামাজিক উদ্যোগ গ্রহন করে অসহায় পরিবারটির পাশে দাড়িয়েছেন।

প্রতিবন্ধী রুবেলের পরিবারের নিকট অর্থ-সাহায্য হস্তান্তর উপলক্ষ্যে একটি আনুষ্টানিক সভার আয়োজন করা হয়। ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় কামালখানী হাসান মঞ্জিলে এক সভা অনুষ্টিত হয়।

বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক পারভীন আক্তারের সভাপতিত্বে ও সাংবাদিক ইমদাদুল হোসেন খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও পদ্মাসন সিংহ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, সাবেক ছাত্রনেতা নকীব ফজলে রকিব মাখন, প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, ছান্দ সর্দার আরজু মিয়া, ইউপি সদস্য মখলিছ মিয়া, এডঃ আছাদুজ্জামান খান তুহিন, সৈয়দ পলাশ মিজান।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক খলিলুর রহমান, সঙ্গীত শিল্পী একে আজাদ, সমাজসেবী জসিম উদ্দিন, সাংবাদিক মখলিছ মিয়া, আনোয়ার হোসেন, আল আমিন খান, আক্তার হোসেন আল হাদী, এস কে রাজ, আশিকুর রহমান সাগর, ইউপি সদস্য মোবারক মিয়া, মিজানুর রহমান, সৈয়দ ফয়ছল, সালমান ফারসী প্রমূখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe