৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:৪৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

এক নজরে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ৪৯২ তম উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ।

উপজেলা মোট ভোটার প্রায় ৫৯ হাজার । এ তৃতীয় ধাপে সারাদেশে ১১২টি উপজেলা ভোট গ্রহন হবে। সোমবার (১৩ মে) তৃতীয় ধাপের প্রার্থীদের প্রতীক পেয়ে প্রচারে নেমেছেন সংশ্লিষ্ট উপজেলার প্রার্থীরা।

উপজেলা প্রতিটি হাট- বাজার ও পাড়া-মহল্লায় মাইকিং ও লিফলেট বিতরণ করছে প্রার্থী ও সমর্থকরা। কোনো কোনো সম্ভাব্য প্রার্থী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান সমর্থকরা প্রচার করছে ফেসবুকে মাধ্যমে ছবি।

নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন , ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বীতা করছেন ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল ( মোটরসাইকেল ) , উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং পাঁচ গ্রাম ঐক্য পরিষদের সভাপতি বিশিষ্ট মুরুব্বি মোঃ আতাউর রহমান মাসুক প্রকাশিত নেতা মাসুক ( ঘোড়া ) , জাতীয় পার্টির উপজেলা সাধারণ সম্পাদক লন্ডন প্রবাসী মোঃ রকিব আহমেদ ( দোয়াত কলম ) , ব্যবসায়ী , মোঃ সুরুজ আলী মোল্লা ( আনারস ) প্রতীক পেয়েছেন ।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেলেন শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক উপাধ্যক্ষ মোহাম্মদ জালাল উদ্দিন রুমি ( তালা) , শায়েস্তাগঞ্জ পৌর বিএনপি সহ-সভাপতি ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং সাবেক পৌর কাউন্সিলর আসম আফজল আলী রুস্তম ( টিয়া পাখি ) , খন্দকার মোঃ শফিক মিয়া সরদার (চশমা ) , মোঃ আব্দুল কাদির আসাদ ( টিউবওয়েল ) , ছাত্র লীগের নেতা মোঃ মনোয়ার হোসেন জাকারিয়া ( মাইক) পেয়েছেন ।

অপর দিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার ( পদ্মফুল) , রুবিনা আক্তার রুবি ( ফুটবল ) , মমতাজ বেগম ডলি ( প্রজাপতি ) পেয়েছেন ।

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী নেতা আতাউর রহমান মাসুক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল এর হাটবাজার ও পাড়া-মহল্লায় ভোটারদের মুখে মুখে আলোচনা হচ্ছে যাচাই বাছাই । কে হবেন দ্বিতীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান । তবে দুই চেয়ারম্যান প্রার্থী মোঃ রকিব আহমেদ ও সুরুজ আলী মোল্লা ভোটারদের মুখে আলোচনা কম কিন্তু তাদেরকে উপজেলার পাড়া-মহল্লায় অনেকেই চিনে না বলে উপজেলা নির্বাচনে প্রচার কম ।