মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

কিশোরী ধর্ষণের অভিযোগে ১৪ বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার প্রজাতপুরে কিশোরী অপহরণ করে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলায় জুমান আহমেদ (২৭) নামে এক যুবককে ১৪ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

এছাড়াও আদালত ওই যুবককে ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে অনাদায়ে তাকে আরো ১ বছরের করাদন্ডের আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা আড়াইটায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল হবিগঞ্জ-৩ এর বিচারক মোহাম্মদ আলীম উল্ল্যা এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত জুমান আহমেদ ওই উপজেলার প্রজাতপুর গ্রামের রূপ উদ্দিনের পুত্র।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ১৭/০২/২০১৬ইং তারিখে উপজেলার প্রজাত পুর গ্রামের মুক্তার মিয়ার কিশোরী কন্যা আয়েশা বেগম (১৭) কে অপহরন করে ধর্ষণ করে একই গ্রামের রূপ উদ্দিনের পুত্র জুমান আহমেদ। এক পর্যায়ে আয়েশা বেগম শোর-চিৎকার করলে জুমান আহমেদ পালিয়ে যায়।

এ ঘটনার পর কিশোরী আয়েশা বেগমের ভাই শিমুল আহমেদ বাদী হয়ে জুমানকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি অপহরন ও ধর্ষণ মামলা দায়ের করেন। এরপর পুলিশ মামলাটি তদন্ত করে একই বছরে আদালতে চার্জশীট দাখিল করে।

মঙ্গলবার আদালত রাষ্ট্রপক্ষের ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে আসামী জুমান আহমেদকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৯(১) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় ১৪ বছরের কারাদন্ড প্রদান করেন এবং ১০ হাজার অর্থদন্ড করে অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ডে দন্ডিত করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল হবিগঞ্জের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম।

এ ব্যাপারে এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “রায়ে বাদী পক্ষের লোকজন সন্তোষ প্রকাশ করেছেন।”

হবিগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক (ওসি) আল-আমিন বলেন, “দন্ডপ্রাপ্ত জুমান আহমেদকে বিকেলে কারাগারে প্রেরণ করা হয়েছে।”

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe