পরীক্ষামূলক চালু হলো বৃন্দাবন কলেজের নিজস্ব নামে বাস

পরীক্ষামূলক চালু হলো বৃন্দাবন কলেজের নিজস্ব নামে বাস

পরীক্ষামূলক চালু হলো বৃন্দাবন সরকারি কলেজের নিজস্ব নামের বিশেষ বাস। দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হতে চলল বৃন্দাবন সরকারি কলেজ শিক্ষার্থীদের। শতশত শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি ছিল কলেজ বাস সার্ভিস চালুর। দীর্ঘদিন পর অবশেষে শিক্ষার্থীদের প্রত্যাশিত প্রাণের দাবি পূরণ হল।

আজ হবিগঞ্জ জেলার ৩টি স্থান থেকে পরীক্ষামূলক ছেড়ে কলেজে আসবে কলেজের নিজস্ব নামের বিশেষ এই বাস গুলো। পরীক্ষামূলক চালু হলেও আনুষ্টানিক ভাবে চালু হবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির এমপির উদ্ভোধনের মাধ্যমে।

কলেজ সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলার ৫টি রুটে এ বিশেষ ৫টি বাস চালু হবে। ১ম বাস মাধবপুর বাজার হতে ছেড়ে জগদিশপুর ও নসরতপুর রেল গেট হয়ে কলেজে আসবে। ২য় টি চুনারুঘাট হতে ছেড়ে শায়েস্তাগঞ্জ রেল স্টেশন হয়ে কলেজে আসবে। ৩য় বাস নবিগঞ্জ থেকে ছেড়ে আউশকান্দি, বাহুবল, মিরপুর ও ধুলিয়াখাল হয়ে কলেজে আসবে। ৪র্থ বাস বানিয়াচং বড় বাজার থেকে ছেড়ে নতুন বাজার হয়ে কলেজে আসবে। এবং ৫ম বাস লাখাই মুড়াকরি হতে ছেড়ে বামঈ, বুল্লা, হয়ে কলেজে আসবে।

পরীক্ষামূলক চালুহল বৃন্দাবন কলেজের নিজস্ব নামে বাস

বাস গুলোর মালিক হবিগঞ্জ বাস মালিক সমিতি। এ সকল বাস মাসিক বাড়ায় হবিগঞ্জ বাস মালিক সমিতি থেকে নেয়া হয়েছে।

বাসে শুধু বৃন্দাবন সরকারি কলেজের শিক্ষার্থীরা উঠতে পারবে। বাসে উঠতে বাধ্যতামূলক আইডি কার্ড প্রদর্শন করতে হবে। কলেজের বাস সার্ভিস চালু হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে আনন্দের রোল বইতে দেখাগেছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তারেকুল ইসলাম বলেন, “কলেজে ভর্তীর সময় থেকেই পরিবহন খরচ বাবদ মাসিক ২০ টাকা করে প্রদান করে আসছি। এর সূফল ভোগ করার একটি সুযোগ হল। কলেজের নামে বাস চালু হওয়ায় আমরা খুবই আনন্দিত।”

বাংলা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সিজিল মিয়া বলেন “কলেজের নামে বাস সার্ভিস চালু হওয়ায় আমরা খুবই আনন্দিত। বিশেষ করে ধন্যবাদ দিতে চাই অধ্যক্ষ স্যারকে। চমৎকার একটি সেবা তিনি আমাদের কে উপহার দিয়েছেন।”

এব্যপারে কলেজের অধ্যক্ষ এলিয়াস হুসেন বলেন, “পরীক্ষামূলক ভাবে আপাতত ৩টি বাস আমরা চালু করছি। এমপি মহোদয়ের উদ্ভোধনের মাধ্যমে ৫টি বাস আনুষ্টানিক যাত্রা শুরু করবে। এর জন্য শিক্ষার্থীদের অতিরিক্ত কোন টাকা প্রধান করতে হবে না। এটি বেসরকারি খাত হতে পরিচালিত হবে।”