৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৪৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

ফয়ছল চৌধুরীর ম্যানচেস্টার সহকারী হাই কমিশনের অফিস সফর

স্কটল্যান্ডে বাংলাদেশী বংশোদ্ভূত প্রথম সাংসদ ফয়ছল চৌধুরী এমবিই গত ১৮ অক্টোবর বাংলাদেশ সহকারী হাই কমিশন ম্যানচেষ্টার পরিদর্শন করেন এবং সহকারী হাই কমিশনার কাজী জিয়াউল হাসান এর সাথে চ্যান্সারী প্রাঙ্গণে সৌজন্য সাক্ষাত করেন।

জনাব ফয়ছল চৌধুরী এমবিই স্কটিশ সংসদে বাংলাদেশী বংশোদ্ভূত প্রথম এবং একমাত্র সংসদ সদস্য। তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কৃতি সন্তান।

স্কটল্যান্ডে মূল ধারার কমিউনিটি এবং বাংলাদেশীদের মাঝে জনপ্রিয় এক মূখ এবং বাংলাদেশী কমিউনিটির যে কোন প্রয়োজনে তিনি সব সময় পাশে থাকেন।

 

সহকারী হাই কমিশনারের সাথে সাক্ষাতে এবং মিশন পরিদর্শনকালে তারা বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং আশা প্রকাশ করেন যে, উভয়েই বাংলাদেশ, বাংলাদেশী কমিউনিটি এবং স্কটল্যান্ডেরসাথে সম্পর্ক নতুন মাত্রায় উন্নীতকরণে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

তিনি যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির তরুণ, উদ্যমী ও উচ্চশিক্ষিত বৃটিশ সদস্যদের জনসেবা, স্বেচ্ছাসেবা ও মূলধারার রাজনৈতিক কার্যক্রমে অধিকহারে সম্পৃক্ত হবার আহ্বান জানান। তিনি সহকারী হাইকমিশনের যেকোন প্রয়োজনে তার সমর্থন পূর্ব্যাক্ত করেন।

 

সহকারী হাই কমিশনার কাজী জিয়াউল হাসান এমএসপি ফয়ছল চৌধুরীকে মিশন সফরের জন্য ধন্যবাদ জানান এবং উল্লেখ করেন যে, ফয়ছল চৌধুরী স্কটল্যান্ডে বাংলাদেশের একটি নক্ষত্রের নাম, তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন যে, মূলধারার বৃটিশ সমাজে ফয়ছল চৌধুরীর অবদান বৃটিশ বাংলাদেশী তরুণদের আরো বেশী সম্পৃক্ত হতে অনুপ্রাণিত করবে।

 

উভয়ে যৌথভাবে যুব কংগ্রেস, কর্মশালা, প্রদর্শনী ইত্যাদি আয়োজনে তাদের সংকল্প পূণর্ব্যাক্ত করেন।