২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:৫২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বঙ্গবন্ধুকে যারা মুছে ফেলতে চেয়েছিল তারাই ইতিহাসের আস্তাকুঁঁড়ে – আবু জাহির

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, ইতিহাস থেকে যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মুছে ফেলতে চেয়েছিল তারাই আজ ইতিহাসের আস্তাকুঁঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের মাসব্যাপি কর্মসূচির শেষদিন গতকাল রাতে হবিগঞ্জ পৌর টাউন হলে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

এমপি আবু জাহির আরও বলেন, জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে স্বাধীনতা বিরোধীরা এদেশের উন্নয়ন-অগ্রগতি ঠেকাতে চেয়েছিল। কিন্তু তারা পারেনি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, জিয়াউর রহমান যে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত, এটি আমাদের কথা নয়। এ হত্যাকান্ডে জড়িতরাই স্বীকারোক্তিতে জিয়াউর রহমান জড়িত থাকার কথা বলেছে।

তিনি বলেন, সাংবিধানিক রীতিনীতি ও গণতান্ত্রিক উপায়ের প্রতি কোনো শ্রদ্ধাবোধ না দেখিয়ে বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায়। তাদের দেশবিরোধী এই ষড়যন্ত্র কখনও সফল হবে না। দেশের মানুষ এখন বিএনপিকে চায় না, এটি বারবার প্রমাণিত হয়েছে।

এ সময় এমপি আবু জাহির ষড়যন্ত্র মোকাবিলায় আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সহ সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল, শেখ সামছুল হক, অ্যাডভোকেট আফীল উদ্দিন, ডাঃ অসিত রঞ্জন দাশ, অ্যাডভোকেট প্রবাল কুমার মোদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আতাউর রহমান সেলিম, অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন চৌধুরী বুলবুল, মশিউর রহমান শামীম, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক গৌতম কুমার রায়, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবীর রেজা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট ফয়জুল বশির চৌধুরী সুজন, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন প্রমুখ।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মৃতির স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান ও পবিত্র গীতা থেকে পাঠ করেন সদস্য স্বপন লাল বণিক।