৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১১:৩১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বানিয়াচংয়ে সাংবাদিকের উপর হামলার ঘঠনায় মামলা

হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের পুরোনো বসতবাড়ীর তথ্য সংগ্রহ করতে গিয়ে ঢাকা থেকে আগত বিডিনিউজ ২৪ ডট কম এর স্পেশাল এ্যাসাইনমেন্ট এডিটর রাজিব নুরসহ চার সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এবং দেশ বিদেশ থেকে সাংবাদিক সমাজসহ সচেতন মহলের গ্রেফতার দাবি ও নিন্দার ঝড় তুলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রবিবার (১১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় বানিয়াচং উপজেলার ২নং উত্তর পশ্চিম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বিদ্যাভূষণ পাড়ায় ওই হামলার ঘটনাটি ঘটে।

আহত সাংবাদিকরা বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে হামলার ঘটনায় বানিয়াচং থানায় হামলাকারী আব্দুল ওয়াহেদসহ তার বাহিনীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

জানা যায়, বাই সাইকেলে বিশ্ব ভ্রমণকারী ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসত বাড়ির তথ্য সংগ্রহ করতে ঢাকা থেকে হবিগঞ্জ জেলা থেকে একজনকে সাথে নিয়ে বানিয়াচং উপজেলায় আসেন বিডিনিউজ ২৪.কম এর স্পেশাল এ্যাসাইনমেন্ট এডিটর রাজিব নুর।

তিনি বিকালে বানিয়াচং প্রেসক্লাব সভাপতি ও কালের কন্ঠ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, শাহেদ মিয়া ও দৈনিক দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজাসহ তারা চারজন মিলে রামনাথ বিশ্বাসের বাড়িতে পৌঁছেন তথ্য সংগ্রহের জন্য।

এসময় তারা পুরোনো বাড়িটির ছবি তোলেন ও তথ্য সংগ্রহ করতে থাকেন। তথ্য সংগ্রহ চলাকালে রামনাথ বিশ্বাসের বসতবাড়ি অবৈধভাবে দখলকারী ওয়াহেদ মিয়ার নেতৃত্বে হঠাৎ করে সাংবাদিকদের উপর অতর্কিতভাবে হামলা চালায় ওয়াহেদ বাহিনীর লোকজন।

এসময় মারপিঠ করে সাংবাদিকদের হাত থেকে মোবাইল ফোন কেড়ে নেয় হামলাকারীরা। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় সাংবাদিকরা তাদের মোবাইল ফোন ফিরে পান এবং সেখান থেকে উদ্ধার হন।

তাৎক্ষনিক তারা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন এবং বানিয়াচং থানায় এসে ওই হামলাকারীদের বিরুদ্ধে এই ঘটনার একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

উল্লেখ্য ইতিপূর্বেও হবিগঞ্জের দুই সাংবাদিকের উপরও হামলা চালিয়েছিলো ওই ভূমিখেকো ওয়াহিদ বাহিনী।

অপরদিকে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক রাজিব নুরসহ চার সাংবাদিকের উপর হামলার ঘটনাটি জানাজানি হয়ে গেলে বানিয়াচং উপজেলা ও হবিগঞ্জ জেলা তথা সারাদেশের গণমাধ্যম কর্মীরা এবং সাংবাদিক নেতৃবৃন্দ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছেন। অন্যথায় এ ঘটনার বৃহত্তর আন্দোলনের ঘোষণাও দিচ্ছেন তারা।

এব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় মামলা নেয়া হয়েছে এবং দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।