মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

16.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশ নিষেধ

করোনাকালীন বন্ধে দেশের সব সরকারি-বেসরকারি কলেজ ক্যাম্পাসে বিনা প্রয়োজনে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এটিসহ মোট নয়টি নির্দেশনা বাস্তবায়ন করতে কলেজ অধ্যক্ষদের আজ মঙ্গলবার চিঠি দিয়েছে মাউশি।

মূলত সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে এক তরুণীকে ধর্ষণের ঘটনার জের ধরেই এমন নির্দেশনা এল।

নির্দেশনায় বলা হয়েছে, করোনার কারণে গত ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। দীর্ঘদিন কার্যক্রম বন্ধ থাকা কলেজ ক্যাম্পাসে নিরাপত্তা, সম্পদ সুরক্ষাসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে বিভিন্ন পদক্ষেপ নিতে হবে।

নির্দেশনার মধ্যে আরও রয়েছে ছাত্রাবাসগুলো বন্ধ রাখা ও নিরাপত্তা নিশ্চিত করা, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ক্যাম্পাসে পুলিশ টহল জোরদার, প্রতিষ্ঠানের মূল ফটকসহ সব প্রবেশপথে সার্বক্ষণিক প্রহরী নিয়োজিত রাখা, প্রতিষ্ঠানে পরিদর্শন দল (ভিজিল্যান্স টিম) গঠন ও প্রতিষ্ঠান প্রধানের কাছে নিয়মিত পরিদর্শন প্রতিবেদন জমা দেওয়া। এ ছাড়া অনলাইন ক্লাস কার্যক্রম চালু রাখা, শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ তদারকি করা ও অভিভাবকের সঙ্গে সংযোগ সৃষ্টি করা, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া এবং কলেজের বিজ্ঞানাগার, আইসিটি ল্যাব, লাইব্রেরিসহ সার্বিক সরকারি সম্পত্তি ও নথি রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

আরো পড়ুনঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে বাল্য বিয়ে পন্ড

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe