ব্যাটারি চালিত অটোরিক্সার ৭ দফা দাবিতে গণসংযোগ

ব্যাটারি চালিত অটোরিক্সার ৭ দফা দাবিতে গণসংযোগ

ব্যাটারি চালিত অটোরিক্সার নাম্বার প্লেইট প্রদান, প্লেইট প্রদানের পূর্বে রিক্সা আটকানো বন্ধ রাখা, আটককৃত রিক্সা বা ব্যাটারি শ্রমিকদেরকে ফেরত প্রদান, শ্রমিকদের উপর নির্যাতন বন্ধসহ ৭ দফা দাবিতে ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিক ও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন হবিগঞ্জ জেলায় অনুষ্ঠিত হয়েছে গণসংযোগ।

জানা যায়, ১৪ই সেপ্টেম্বর, রোজ সোমবার বিকালে  ঝড়-বৃষ্টির উপেক্ষা করে ও  কোর্টষ্টেশন মোতালিব চত্বরে প্রথম গণসংযোগ ও পথসভার আয়োজন করে তারা। পরবর্তীতে বেবিস্ট্যান্ড পয়েন্ট ও শায়েস্তানগর পয়েন্টে গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন হবিগঞ্জ জেলার আহবায়ক ও অটোরিক্সা আন্দোলনের নেতা শফিকুল ইসলামের সঞ্চালনায় পথসভায় বক্তব্য রাখেন- ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিক আন্দোলনের নেতা আব্দুল কাইয়ুম, আঃ রহমান, মস্তো মিয়া, ছালেক মিয়া, আব্দুল বারেক, সামছুর রহমান, আব্দুল গণি, সাবুদ আলী, জলফু মিয়া, আনোয়ার আলী, নুরুজ্জামান, ভিংরাজ মিয়া, আলাউদ্দিন, মান্নান মিয়া, কামাল, স্বপন প্রমুখ।

সমাবেশে বক্তাগণ বলেন, আমরা ব্যাংক থেকে ঋণ তুলে এবং সুদে টাকা ধার নিয়ে রিক্সা ক্রয় করেছি। এখন যদি রিক্সা চালাতে না পারি তাহলে আমাদের সন্তানরা না খেয়ে মারা যাবে। তাই আগামী ২৭ সেপ্টেম্বরে ৭ দফা দাবিতে শহর ব্যাপী মিছিল সমাবেশ সফল করার জন্য শ্রেণী পেশার মানুষ ও রিক্সা শ্রমিকদের প্রতি আহবান জানান।