রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১
26.3 C
Habiganj

ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরির সময় খাসিয়াদের গুলিতে এক বাংলাদেশী নিহত হয়েছে।

সোমবার সন্ধ্যায় উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

এঘটনায় খাদিম মিয়া (৩০) নামের আরো একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। নিহত নূর মিয়া(৩৬) উপজেলা বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা কলোনীর মফিজ মিয়ার ছেলে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, উপজেলার বাঁশতলা সীমান্তবর্তী ভারতীয় মৌলবস্তি এলাকায় খাসিয়াদের সুপারি বাগান রয়েছে। সোমবার বিকেলে দুই বাংলাদেশী অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে যায়। এসময় বাগানের মালিক খাসিয়ারা বাংলাদেশীদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই নূর মিয়া নিহত হয় এবং গুলিবিদ্ধ আহত হয়ে খাদিমা মিয়া বাংলাদেশে চলে আসে। বাংলাদেশে প্রবেশ করে আহত খাদিম মিয়া পলাতক রয়েছে। ঘটনার পর নিহতের লাশ আটকে রেখেছে ভারতীয় খাসিয়ারা।

সুনামগঞ্জ বিজিবি ২৮ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মাদ মাকসুদুল আলম বলেন, আমরা স্থানীয়দের কাছ থেকে শুনেছি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে গেলে খাসিয়ারা দুই বাংলাদেশী গুলি করে, এর মধ্যে একজন মারা গেছে। স্থানীয়ভাবে দুই দেশের নাগরিকরা লাশ ফেরত ব্যাপারে আলাপ-আলোচনা করছেন বলে তিনি জানান।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe