বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

ভ্যাকসিন ব্যবহারের পর সিলেটে করোনার দাপট শুণ্যের খাতায়

আবুল কাশেম রুমন,সিলেট

ভ্যাকসিন ব্যবহারের পর সিলেটে করোনার দাপট শুণ্যের খাতায় চলে আসছে। ক্রমে ক্রমে শক্তি হারিয়ে করোনার সংক্রমণ দুর্বল হয়ে পড়েছে। সিলেট বিভাগে সর্বশেষ ২৪ ঘন্টায় মাত্র ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ০.২৬। এ সময়ে নতুন করে কেউ মারা যাননি বিভাগে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে গতকাল মঙ্গলবার এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত সোমবার সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে করোনাক্রান্ত হয়ে কেউ মারা না যাওয়ায় মৃতের সংখ্যা এখন ১১৭৫ জনই আছে। এর মধ্যে ওসমানীতে ১১৮ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৮২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭৩ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৮ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ১ জন সিলেটের, অপরজন মৌলভীবাজারের।
সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৮৮৩ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮৫০ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৮২১ জন। সুনামগঞ্জের ৬২৪৫ জন, মৌলভীবাজারের ৮১৬৬ জন ও হবিগঞ্জের ৬৬৫১ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ৪৪ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৯ হাজার ৬০ জন। তিনি আরও জানান, সিলেট বিভাগের ৪ জেলা মিলিয়ে বর্তমানে ১১ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe