২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
33 C
Habiganj
২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম অপরাধ মসজিদের জায়গা দখলের প্রতিবাদে শায়েস্তাগঞ্জে মানববন্ধন

মসজিদের জায়গা দখলের প্রতিবাদে শায়েস্তাগঞ্জে মানববন্ধন

হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের দক্ষিন লস্করপুর (ভাংগার পাড়) জামে মসজিদের জায়গা অবৈধ দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার(৬ জুন) বেলা ১১ ঘটিকায় শায়েস্থাগঞ্জ পুরান বাজারে মসজিদের মসুল্লী ও এলাকাবাসী এক মানব বন্ধন করেন।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা বলেন, বিগত কিছুদিন পুর্বে একই গ্রামের বাসিন্দা আব্দুল হামিদ ও তার দুই পুত্র আপন ও তুহিন মসজিদের পুকুর পাড়ের সামনের জায়গা দখল করে বাড়ি-ঘর এবং দোকান বানিয়ে কতিপয় মানুষের কাছে দখল বিক্রি করে আসছে। দখল উচ্ছেদের প্রতিবাদ করলে মসজিদের মুসল্লী ও এলাকাবাসীর সাথে আব্দুল হামিদ গংদের বিরোধ দেখা দেয় এবং আব্দুল হামিদের নেতৃত্বে নগ্ন হামলার শিকার হন এলাকার দুই যুবক। আহত সোহান আহমেদ নানু মিয়া বাদী হয়ে হামিদ গংদের বিরুদ্ধে মামলা দায়র করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ১৬/০৫/২০২০ তারিখে মসজিদের জায়গা দখলের বিষয়াদী নিয়ে হবিগঞ্জ সদর থানায় অবগতি পূর্বক রাত অনুমান ১০ টায় সোহান আহমেদ নানু ও ইসমাইল মিয়া মোটর সাইকেল যোগে বাড়ী ফিরার পথে পরিকল্পনা অনুযায়ী স্থানীয় লেঞ্জাপাড়ায় আব্দুল হামিদ ও তার দুই পুত্র তাদেরকে প্রানে হত্যার উদ্যেশে মারধোর করলে গুরুতর অবস্থায় তাদের হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে মামলা দায়ের করলে আব্দুল হামিদের দুই পুত্র আপন ও তুহিনকে গ্রেফতার করে স্থায়ীয় প্রশাসন।

স্থানীয়রা জানান, আব্দুল হামিদ একজন ভূমিদস্য সে মসজিদ ও সরকারী জায়গা দখল করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। মসজিদের জায়গা দখল মুক্ত করতে আন্দোলনে জড়িতদের হামিদ গংরা প্রতিনিয়ত হুমকী দিয়ে আসছে, যে কোন সময় মিথ্যা মামলা বা হামলার শিকার হতে পারেন প্রতিবাদকারীরা। মসজিদ ও সরকারী জায়গা অনতিবিলম্বে দখলমুক্ত করার জন্য এবং নগ্ন হামলার সুষ্টু বিচারে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন মসজিদের মুসল্লী ও এলাকাবাসী।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ