25.2 C
Habiganj
১৩ এপ্রিল (মঙ্গলবার) ২০২১ খ্রিষ্টাব্দ
হোমমাধবপুরমাধবপুরে মাদ্রাসা ও এতিমদের মাঝে কোরআন বিতরণ

মাধবপুরে মাদ্রাসা ও এতিমদের মাঝে কোরআন বিতরণ

মোঃ হাউশ মিয়াঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলা ১০নং ছাতিয়াইন ইউনিয়ন অবস্থিত একটি সামাজিক নব-জোয়ার তরুণ সংগঠন। এটি শিক্ষিত বেকারদের ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠন। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ।

মাধবপুর উপজেলা ছাতিয়াইন ইউনিয়নের ৫নং ওয়ার্ড শিমুলঘর গ্রামের ৫৫ বিশিষ্ট সদস্য গঠনে শিক্ষিত বেকার তরুণ-যুবক প্রবাসী এই সংগঠন গড়ে তুলেছেন।

এই সংগঠনের যুবকেরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় গ্রামের রাস্তা সংস্কার, মেরামত, দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, কম্বল বিতরণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা, বনভোজন, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

নব-জোয়ার তরুণ সংগঠন এর পক্ষ থেকে শিমূলঘর নূরে মদিনা হাফিজিয়া মাদ্রাসায় ১৭০ ফিট কার্পেট ও এতিমদের মাঝে ৮ জিল পবিত্র কোরআন শরিফ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (০৫ ফেব্রয়ারি) সংঘঠনের সদস্য মোঃ কায়সার খাঁনের মায়ের সুস্থতা কামনায় দোয়াও মিলাদ মাহফিল অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা এবং এলাকার সম্মানিত ব্যাক্তিদের উপস্থিতিতে এসব উপহার মাদ্রাসার ইমাম সাহেবের হাতে এসব হস্তান্তর করা হয় ।

সংঘঠনের সাধারণ সম্পাদক মোঃ নূর আফছার চৌধুরীর সঞ্চালনায় মোঃ শহীদ ইসলাম বাবুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন অত্র ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ খায়রুল হোসেন মনু।

সাবেক চেয়ারম্যান মোঃ খায়রুল হোসেন মনু বলেন, “এই কাজ অতি প্রসংশনীয় ও সম্মানের কাজ। যারা এই উদ্যোগ নিয়েছে তোমাদের পাশে আমি আছি এবং সব সময় থাকবো। এমন কাজ যেন সবসময়ই চলমান থাকে সেজন্য এই সংগঠনের প্রতি আমার পূর্ণ সমর্থন রইলো।”

এসময় উপস্থিত ছিলেন- মাধবপুর উপজেলা যুবলীগ নেতা মোঃ আবু ছালেক, মোঃ বায়জিদ মিয়া, মাহমুদ খা সোহাগ, শেখ ফরহাদ, ইয়াসিন খাঁন সবুজ, মোঃ জাকির মিয়া, উপস্থিত ছিলেন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মুকলেছুর রহমান সহ উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও স্হানীয় জনপ্রতিনিধিগন।

এবং ভিডিও কনফারেন্সেনের মাধ্যমে অনুষ্ঠানে অংশ গ্রহন করেন অত্র সংঘঠনের যুগ্ম সাধারন সম্পাদক প্রবাসী মোঃ কিবরিয়া রনি ।

উল্লেখ্য নব-জোয়ার তরুণ একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। আজকের কার্যক্রমই এই সংগঠনের ৯ম সফল কোন কার্যক্রম। তাই সংগঠনের সকল সদস্যদের মুখে ছিলো আলাদা স্বপ্ন এবং আনন্দ। ৯ম বারের মতো সফল ভাবে কাজটি শেষ করতে পারায় সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানান সংঘঠনের সকল সদস্য বৃন্দ ।

সম্পর্কিত সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ