মৌলভীবাজার পল্লী বিদ্যুতের চোরাই মালামাল উদ্ধার

0

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ৩১ লাখ টাকার মালামাল চুরির সঙ্গে কর্মকর্তা-কর্মচারীরাই জড়িত বলে জানিয়েছে পুলিশ। একই সাথে চুরি করা মালামাল লুকিয়ে রাখা হয়েছিল হবিগঞ্জের বাহুবল পল্লী বিদ্যুতের সাবস্টেশনে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার (২ মার্চ) রাতে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মদ এক প্রেস ব্রিফিংয়ে জানান, ঘটনার সঙ্গে জড়িত দুইজন ধরা পড়েছে। উদ্ধার করা হয়েছে ২৮ লাখ টাকার বৈদ্যুতিক লাইনের মালামাল।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ১০ ফেব্রুয়ারি মৌলভীবাজার পল্লী বিদ্যুতের এজিএম আরিফ শাহরিয়ার ফায়াদ প্রায় ৩১ লাখ টাকার বৈদ্যুতিক মালামাল চুরি হয়েছে বলে থানায় লিখিত অভিযোগ করেন। এরপর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য পল্লী বিদ্যুতের প্রহরী রমজান মিয়াকে আটক করে।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে পল্লী বিদ্যুতের প্রকৌশলী আবু রাহেলকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে পুলিশ হবিগঞ্জের বাহুবল উপজেলার পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রে অভিযান চালিয়ে চুরি যাওয়া ২৮ লাখ টাকার মালামাল উদ্ধার করে।

ওসি বলেন, এ ঘটনায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। মামলায় মৌলভীবাজার পল্লী বিদ্যুতের প্রকৌশলী আবু রাহেল ও প্রহরী রমজানকে আসামি করা হয়েছে।

তিনি জানান, আসামিদের আদালতে পাঠানো হয়েছে। অধিকতর তদন্তের মাধ্যমে জড়িত অন্যদের গ্রেপ্তার ও বাকি মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।