শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

19 C
Habiganj
শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

লাখাইয়ে ৪৩৫০ কৃষান কৃষানীরা পেল বিনামূল্যে সার, বীজ

লাখাইয়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন এর শুভ উদ্ভোধন করেন হবিগঞ্জ লাখাই শায়েস্তাগন্জ এর সাংসদ আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির এমপি।

সন্তান যেমন মায়ের কূলে নিরাপদ,তেমনি জননেত্রী, প্রধান মন্ত্রী শেখ হাসিনা হাতে দেশও নিরাপদ। বর্তমান সরকার কৃষকের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিনামূল্যে সার বীজ দিচ্ছে। সারের মূল্য কমিয়ে সহনীয় পর্যায়ে নিয়ে এসেছে। কৃষকের উৎপাদিত পন্যের ন্যায্য মূল্য পাচ্ছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) লাখাইয়ে ২০২১-২০২২ অর্থ বছরে রবি মৌসুমে বোরো প্রণোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক মাঝে উফসী ধানবীজ ও রাসায়নিক সার এবং হাইব্রীড ধান (বীজ সহায়তা) বিতরনের জন্য শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।

উদ্ভোদনী অনুষ্ঠানটি উপজেলা পরিষদ মিলনায়তনে দুপুরবেলা উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি অফিসার অমিত ভট্টাচার্য্য এর সন্চালনায় অনুষ্টিত হয়। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম,মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন লাখাই রিপোর্টারস ইউনিটির সভাপতি আলহাজ্ব মোঃ বাহার উদ্দিন,গীতা পাঠ করেন অ মিত ভট্টাচার্য্য।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শাকিল খন্দকার। অনুষ্ঠানে ১৩৫০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে উফসী ধানবীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার এবং ৩০০০ কৃষকের মাঝে ২ কেজি করে হাইব্রীড জাতের ধান বীজ বিতরন করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe