২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
28 C
Habiganj
২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম শায়েস্তাগঞ্জ শায়েস্তাগঞ্জে দূর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

শায়েস্তাগঞ্জে দূর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ সনাতন ধর্মের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজাকে নিস্কন্টক ও যথাযথ মর্যাদায় পালনের প্রস্তুতি সরকার গ্রহণ করেছে।

এ উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বাধিক গুরুত্ব দিয়ে পূজা উদ্যাপনের জন্য পূজা উদ্যাপন পরিষদ, জনপ্রতিনিধি সরকারী ও বেসরকারী সংস্থা, সাংবাদিকদের নিয়ে সংশ্লিষ্ট সকল মহলে পরামর্শ ও সহযোগীতা সমন্বয়ের আহবান  করছে।

কোন অবস্থাতেই পূজায় শান্তি শৃঙ্খলার অবনতি করা যাবে না। বলে শায়েস্তাগঞ্জ নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম সকলকে অবগত করেন।

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি শায়েস্তাগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গাজীউর রহমান ইমরান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন নূরপুর ইউ/পি চেয়ারম্যান মোঃ মখলিছুর রহমান, শায়েস্তাগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব, হবিগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা আব্দুল নূর, উপজেলা ট্রাফিক ইন্সপেক্টর জালাল উদ্দিন, হপবিস এজিএস (এডমিন) লিটন তালুকদার, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হেলাল উদ্দিন, জাতীয় সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক ও প্রকাশক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সম্পাদক সুমন দেব, পৌরসভা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক সংকর রায়, শায়েস্তাগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মনজুরুল হক মাসুদ, সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ, উপজেলা রিপোটার্স ক্লাবের সভাপতি মামুন চৌধুরী, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন প্রমুখ।

প্রধান অতিথি ইকবাল বলেন, মহামারি করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দূর্গা পূজায় মন্ডপে সমবেত সকলের স্বাস্থ্য বিধি নিশ্চিতে গাইডলাইন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ। গাইডলাইন মেনে চলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট পূজা মন্ডপে সকলকে নির্দেশনা দেন।

তিনি আরো বলেন উদ্যাপন পরামর্শ সভায় বকাটেপনা ও উশৃঙ্খলা প্রতিহত করে সুন্দর ও সুষ্ট পরিবেশ বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

বিশেষ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের বিভিন্ন স্পটে বকাটেদের উৎপাত ও রেজিষ্ট্রেশনবিহীন মোটর সাইকেল বেপরোয়া গতির চলাচল নিয়ে আইন শৃঙ্খলাবাহিনীর দৃষ্টি আকর্ষন করা হয়। পল্লীবিদ্যুতের ঘন ঘন লোডশেডিং ও গ্রাহকের নিকট থেকে অতিরিক্ত বিল আদায়ের বিষয়ে খতিয়ে দেখতে সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেন।

থানা পুলিশ প্রশাসন সমাপনি বক্তব্যে সকল অনিয়ম ও উশৃঙ্খলা প্রতিরোধে যথাযথ প্রদক্ষে গ্রহণের আশ্বাস দেন। এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৮টি মন্ডপে শরদীয় দূর্গা পূজা উদ্যাপনের জন্য নেওয়া হচ্ছে। কিন্তু দূর্গা পূজায় নামাজের সময় উচ্চ আওয়াজে গান বাজনা বাজানো নিষেধ করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ