১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:০৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

শায়েস্তাগঞ্জে পৌরসভা মেয়র প্রার্থী হিসেবে মোঃ সারোয়ার আলম শাকিল’কে দেখতে চায় পৌরবাসী

 

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ সারোয়ার আলম শাকিল’কে শায়েস্তাগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে দেখতে চায় পৌরবাসী।

প্রসঙ্গত আগামী ডিসেম্বর মাসে শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে, এমন খবরে সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ ছালেক মিয়া, মোঃ ফজল উদ্দিন তালুকদার, আতাউর রহমান মাসুক, মোঃ রাহেল মিয়া, মোঃ মাসুদুজ্জামান মাসুক, আবুল কাশেম শিবলু (আওয়ামীলীগ), মোঃ ফরিদ আহমেদ অলি (বিএনপি) প্রার্থীরা মাঠে নেমে পড়েছেন, কিন্তু এলাকার লোকের মুখে মুখে শুনা যাচ্ছে মোঃ সারোয়ার আলম এর নাম। কৌশলগত কারণে অধিকাংশ প্রার্থী দলীয় পদবী ব্যবহার করতে নারাজ।

করোনা ভাইরাসের কারণে প্রকাশ্যে সভা না করে কর্মী সমর্থ্যকদের নিয়ে প্রচার প্রচারণা নিরবে নিভূতে চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক। অনেকের নেই প্রচার প্রচারণা। এদিকে উন্নয়নের স্বার্থে ৪,৫ ও ৬ নং ওয়ার্ডবাসী সচেতন মহল দলমত নির্বিশেষ মোঃ সারোয়ার আলম শাকিল’কে আগামী পৌরসভা নির্বাচনে ভোট প্রদানের প্রত্যয়ন ব্যক্ত করছে এবং তিনি নিরব থাকলেও মহল্লায় ভোটার মুখে মুখে আলোচনার ঝড় উঠছে।

মোঃ সারোয়ার আলম শাকিল শায়েস্তাগঞ্জ পৌরসভা ২নং ওয়ার্ডের দাউদনগর বাজারস্থ বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মরহুম এম. এ. মোক্তাদির ওরফে মকুল মিয়া’র ছেলে এবং ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রবীন শিক্ষক মরহুম আব্দুল মালেক এর নাতি। শাকিলের পিতা মৃত্যুর পর বিভিন্ন ব্যবসায় যুক্ত হন।

তিনি সততা হিসাবে ব্যবসার পাশাপাশি এলাকার শত শত হত দরিদ্র, ফকির, মিসকিনদেরকে সাহায্য সহ সমাজ সেবায় জড়িত। তার ব্যবসা প্রতিষ্ঠানে ২ শতাধিক পৌরসভা সহ বিভিন্ন স্থানে কর্মচারী চাকুরী করে জীবিকা পালন করছেন বহু পরিবার। তিনি একজন সহজ সরল ও সাদা মনের ব্যক্তি। শায়েস্তাগঞ্জ সহ সারা দেশে হাট বাজারে যখন পেয়াজের মূল্য ১শ টাকা হয়, সেই সময় তিনি ৩০ টাকা মূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করেন।

এদিকে তিনি কোভিড-১৯ সংক্রমনের সময় পৌরসভা সহ অন্যান্য স্থানে হত দরিদ্রের মাঝে নিজ তহবিল হতে ত্রাণবিতরণ করেছেন। এরপাশে সামাজিক ও সমাজ সেবা উন্নয়নে নিরলশ ভাবে কাজ করছেন। কিন্তু তার কোন লোভ লালসা নেই। পৌরসভার সচেতন মহল তাকে একজন নিঃস্বার্থ সমাজ সেবক হিসেবে পৌরবাসী দেখতে চায়।

৪ ও ৬ নং ওয়ার্ডে সরেজমিনে গিয়ে দেখা যায় ভূক্তভোগীরা বলেন, আমরা আকাশ চোয়া স্বপ্ন দেখিনা। সাদ্য অনুযায়ী আমরা প্রত্যেক ওয়ার্ডে উন্নত ড্রেন, রাস্তা ও গ্যাস লাইনের ব্যবস্থা চাই। নির্বাচনের পূর্বে সম্ভাব্য প্রার্থীরা প্রতিটি দিলেও কোন কাজ হচ্ছে না।

আগামী নির্বাচনে যিনি জনপ্রতিনিধি নির্বাচিত হবেন, তিনি যেন এলাকার উন্নয়নে গুরুত্ব দেন। এ দাবী ভূক্ত ভোগীদের। সারোয়ার আলম শাকিল কোন রাজনৈতিক কর্মকান্ডে জড়িত নয়। শায়েস্তাগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের প্রবীন মুরব্বী সুরুজ আলী জানান, করোনা সংক্রামন এর সময় এলকার বহু লোকের কর্ম না থাকায় কষ্টের মধ্যে অনেক লোক ভোগছেন।

শাকিল নিজ তহবিল হতে ৪,৫ ও ৬নং ওয়ার্ড সহ পৌরসভার পত্যেক ওয়ার্ডে ত্রাণ দিয়েছে। শায়েস্তাগঞ্জ পৌরসভার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডবাসী সচেতন মহল তাকে আগামী শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনের যোগ্য ব্যক্তি হিসেবে সম্ভাব্য মেয়র প্রার্থী হওয়ার সমর্থন দেন সচেতন তৃণমূল জনগন। শাকিলকে পৌরসভার প্রত্যেক ওয়ার্ডবাসী দল-মত নির্বিশেষে নিঃস্বার্থভাবে সমর্থন করলে ভোটে জয় হবে এবং পৌরসভা উন্নয়ন এবং জনগন সঠিক সেবা পাবে।