সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৯ নভেম্বর ২০২১
20.2 C
Habiganj

শায়েস্তাগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

সৈয়দ আখলাক উদ্দিন মনসূরঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় আনন্দ শোভযাত্রা পালিত হয়েছে।

শনিবার (১১ জানুয়ারী) সকাল ১০ টায় অর্থ মন্ত্রণালয়ের উদ্দোগে ও শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে এ শেভাযাত্রা বের হয়।

ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণ হতে সকল শ্রেণী পেশার মানুষ এবং স্কুল কলেজের ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের কে নিয়ে আনন্দ শোভাযাত্রা র‌্যালী নিয়ে বের হয়ে শহরের প্রধান সড়ক দিয়ে থানা পর্যন্ত যায় এবং সেখান থেকে প্রদক্ষিণ করে বালিকা বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গণে এসে সমাপ্ত হয় এ র‌্যালী।

সকলের মাথায় লাল সবুজের ক্যাপ, শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের লগো সম্মিলিত সাদা রঙ্গের গেঞ্জী শোভাযাত্রাকে সুন্দর করে তোলেছে।

উক্ত শোভাযাত্রা র‌্যালীতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা, রোভার স্কাউট, প্রেসক্লাব, অনলাইন প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব, সাংবাদিক ফোরাম, বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং ছাত্র/ছাত্রী, উপজেলা প্রত্যেক ইউনিয়নের ও পৌর শহর থেকে আ’লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠন নেতাকর্মীরা সহ বিভিন্ন পেশার মানুষ আনন্দ শোভাযাত্রা র‌্যালীতে স্বতস্পূর্ত অংশ গ্রহণ করে।

শায়েস্তাগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা

সকাল ১১ টায় বালিকা বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনি হয়। সাড়ে এগারটায় বিদ্যালয় মাঠে উন্মোক্ত মঞ্চে ‘‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’’ শির্ষক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার এর সভাপতিত্বে ও উপজেলা একাডেমী সুপারভাইজার জগদীশ দাশ তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদক কর্মকর্তা রমা পদ দেব, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরী শাহিন, বীর মুক্তিযোদ্ধা প্রাণেশ দত্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুজিবুর রহমান, শায়েস্তাগঞ্জ থানার ওসি তদন্ত মোঃ মামুন, এসআই আব্দুল মুকিত চৌধুরী, সদর উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, জেলা সাংবাদিক ফোরাম সহ সভাপতি মামুন চৌধুরী, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, যুগ্ন সম্পাদক অপু দাশ, কোষাধ্যক্ষ মীর আব্দুল কাইয়ুম, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান আল রিয়াদ সহ প্রমুখ।

আলোচনা শেষে বিদ্যালয়ে শিশু কিশোরদের বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার বিতরণ করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe