24 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

শায়েস্তাগঞ্জ ব্যকস নির্বাচনে শিবলু, মুকিত ও টুটুল নির্বাচিত

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

২০ অক্টোবর রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধান নির্বাচন কমিশনার প্রভাষক জাহেদুল ইসলাম আনুষ্ঠানিক ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

তুমুল লড়াইয়ের মধ্য দিয়ে ছাতা মার্কা প্রতীক ৩৫২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মেসার্স মাসুদা হার্ডওয়্যার ষ্টোর, মের্সাস কাশেম ট্রেডার্স এর স্বত্বাধিকারী, ব্যকস সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম শিবলু।

৯১ ভোটের ব্যবধানে পরাজিত তার প্রতিদ্বন্ধি মোঃ শাহিন মিয়া মোমবাতি মার্কা প্রতীকে ২৬১ ভোট।

মই মার্কা প্রতীক ৩৪৭ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পানাহার হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর স্বত্বাধীকারী মোঃ আব্দুল মুকিত। তার প্রাপ্ত ভোট ৪৭৭। তার প্রতিদ্বন্ধি হাজী মতিউর রহমান মতিন পেয়েছেন মোরগ মার্কা প্রতীক ১৩০ ভোট।

সহ-সভাপতি প্রার্থী ৬ জনের মধ্যে ৩ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচিত সহ-সভাপতিরা হলেন, মতিউর রহমান রিক্সা মার্কা প্রতীকে ৩৯৯ ভোট, আব্দুল করিম জুয়েল টেবিল মার্কা প্রতীকে ৩২১ ভোট ও সোহেল ভান্ডারী উড়োজাহাজ মার্কা প্রতীকে ৩০৯ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোঃ ইয়াছির খাঁন হাত পাকা মার্কা প্রতীকে ৩৪৫ ভোট ও তার প্রতিদ্বন্ধী মোঃ জবরু মিয়া হরিণ মার্কা প্রতীকে ২৪৯ ভোট।

সংগঠনিক সম্পাদক পদে ৫৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান কনট্রাকশন রাজ ষ্টোন ক্রাশার মিল এর স্বত্বাধীকারী ও প্রয়াত সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক রাজা মিয়ার একমাত্র সুযোগ্য সন্তান এম.এ.জে টুটুল। চশমা মার্কা প্রতীকে তার প্রাপ্ত ভোট সংখ্যা ২৪০।

তার প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ মুহিত মিয়া তালুকদার ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১৮৬ ভোট ও মনিরুল হক তালুকদার রানা নলকূপ প্রতীক নিয়ে ১৬৭ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে মোঃ তরিক উল্লাহ প্রজাপতি মার্কা প্রতীক নিয়ে ২০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ ফারুক মিয়া সাইকেল মার্কা প্রতীক নিয়ে ২০৩ ভোট ও মোঃ বিলাল মিয়া বই মার্কা প্রতীক নিয়ে ১৫১ ভোট পেয়েছেন।

এদিকে প্রচার ও দপ্তর সম্পাদক পদে কোন প্রতিদ্বন্ধি না থাকায় মোঃ জামাল আহমেদ নির্বাচিত হয়েছেন। ৬৩৬ ভোটের মধ্যে ৬২০ ভোট কাষ্ট হয়েছে।

উক্ত নির্বাচনে থানা পুলিশ প্রশাসনের নেতৃত্বে একদল পুলিশ নির্বাচনে আইন শৃংঙ্খলার দায়িত্ব পালন করেন। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে নির্বাচন কে ঘিরে সাড়া দিন ছিল উৎসব মুখর পরিবেশ। শায়েস্তাগঞ্জ শহর এলাকার হাট বাজার সহ সর্বত্র ছিল নির্বাচনকে ঘিরে আলোচনা।

শায়েস্তাগঞ্জে ব্যবসায়ী কল্যাণ সমিতির ভোট গ্রহণ শুরু

নির্বাচনে ফলাফল ঘোষণা দেওয়ার পূর্বে স্বাগত বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ব্যকস এর আহ্বায়ক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, ব্যকস এর সদস্য সচিব মোঃ মোজ্জামিল হক প্রমূখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার