রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

২০ অক্টোবর শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি নির্বাচন

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস) ত্রি-বার্ষিক ৫ম কার্যকরী পরিষদ নির্বাচন আগামী ২০ অক্টোবর। নির্বাচনের আর মাত্র ৬ দিন বাকি।

২০ অক্টোবর সকাল ৯ টা হইতে বিকাল ৪টা পর্যন্ত শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে করে নির্বাচনের তফসীল ঘোষণার পর সরগরম হয়ে উঠেছে মাঠ।

নির্বাচনে সভাপতি পদে ১ জন, সহ-সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, সহ-সম্পাদক পদে ১ জন, কোষাধ্যক্ষ পদে ১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১ জন, প্রচার ও দপ্তর সম্পাদক পদে ১ জনসহ মোট ৯ জনকে নিয়ে ৫ম কার্যকরী পরিষদ গঠন করা হবে। এতে মোট ভোটার সংখ্যা ৬৩৬ জন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা লড়াই মধ্যে রয়েছে সভাপতি পদে ব্যকস সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম শিবলু (ছাতা), ব্যকস সাবেক উপদেষ্টা মোঃ শাহিন মিয়া (মোমবাতি)।

সহ-সভাপতি পদে মেসার্স নূর এন্টার প্রাইজ স্বত্বাধিকারী মোঃ সোহেল আহমদ ভান্ডারী (বিমান), মোঃ টেনু মিয়া ভান্ডারী (আনারস), সুকড়িপাড়া উচ্চ বিদ্যালয় এর সাবেক শিক্ষক ও বর্তমান ব্যবসায়ী মোঃ শফিউল আলম শফিক (আম), মুসলিম উদ্দিন তালুকদার ধনী (গোলাপ ফুল), মতিউর রহমান (রিক্সা), মোঃ আব্দুল করিম জুয়েল (টেবিল)।

সাধারণ সম্পাদক পদে মেসার্স মা এন্টার প্রাইজ স্বত্বাধীকারী হাজ্বী মোঃ মতিউর রহমান (মোরগ), পানাহার হোটেল এন্ড রেস্টুরেন্ট স্বত্বাধীকারী মোঃ আব্দুল মুকিত (মই)।

সহ-সাধারণ সম্পাদক পদে সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ইয়াসির খাঁন (হাতপাকা), মোঃ জবরু মিয়া (হরিণ)।

কোষাধ্যক্ষ পদে সাবেক কোষাধ্যক্ষ মোঃ বিলাল মিয়া (বই), মেসার্স রিফাত এন্টার প্রাইজ স্বত্বাধীকারী তরিক উল্লাহ (প্রজাপতি), মুজিবুর রহমান ফারুক (বাই সাইকেল)।

সাংগঠনিক সম্পাদক পদে রানা টেলিকম স্বত্বাধীকারী ব্যকস সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মনিরুল হক তালুকদার রানা (টিউবওয়েল), জাকারিয়া সু-ষ্টোর স্বত্বাধীকারী মোঃ মুহিত মিয়া তালুকদার (ঘোড়া), চেয়ারম্যান কনট্রাকশন রাজ ষ্টোন ক্রাশার মিল স্বত্বাধীকারী ও প্রয়াত চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক রাজা মিয়া এর একমাত্র সুযোগ্য সন্তান এম.এ.জে. টুটুল (চশমা) প্রতীক নিয়ে দাড়িয়েছেন।

এর মধ্যে প্রচার ও দপ্তর সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় জামাল আহমেদ একক ভাবে নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রত্যেক প্রার্থী বিজয় নিশ্চিত করতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। স্ব-স্ব পদে প্রচার-প্রচারণা, গণসংযোগ চালিয়ে যাচ্ছে হাট-বাজার ও দোকান গুলোতে।

নির্বাচন এলাকা ঘুরে দেখা যায় থানা রোড, স্টেশন রোড, হাসপাতাল রোড, রেল-পার্কিং, রেল স্টেশন প্লার্টফর্ম ও রেল গুদাম মসজিদ এলাকা জুড়ে রাস্তার উপর ও দোকান গ্রলোতে ব্যানার, পেস্টুন ও পোষ্টারে ছেয়ে গেছে।

ভোটাররা প্রার্থীদের নিয়ে করছেন চুল ছেড়া-বিশ্লেষণ। কে হাসছেন বিজয়ের হাসি এই অপেক্ষায় দিন গুনছেন ব্যকস এর সাধারণ ভোটাররা।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe