২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

সাংবাদিক মুজাহিদ মসির বিরুদ্ধে হয়রানি মামলা বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশ

হবিগঞ্জের মাধবপুরে দাখিল পরীক্ষা কেন্দ্রের নকলের রহস্য উন্মোচন করায় ঘটনার ৪ মাস পরেও কালবেলা উপজেলা প্রতিনিধি মুজাহিদ মসির বিরুদ্ধে মাধবপুর থানায় রহস্যজনক মামলা দায়ের করায় বিষয়টি নিয়ে সচেতন মহলে সমালোচনার ঝড় বইতে থাকে।

এবার বিষয়টির তদন্ত ও জরুরি ব্যবস্থা নিতে  সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবকে জরুরি ব্যবস্থা জরুরি নির্দেশনা দেয়া হয়েছে।বলা হয়েছে,সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মাধবপুর থানার এফআইআর মামলাটির রহস্য উন্মোচন করতেও।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিতর্কিত মামলার শিকার কালবেলা পত্রিকার মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি মুজাহিদ মসি  বন্যপ্রাণী স্বেচ্ছাসেবক সংগঠন পাখি প্রেমিক সোসাইটির আহবায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিগত ২ জুন ২০২৪  মন্ত্রিপরিষদ বিভাগের সাধারণ অধিশাখার যুগ্ম সচিব রুবাইয়াত -ই-আশিকের স্বাক্ষরিত একটি বিশেষ স্মারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা সচিবকে ওই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা এফআইআর মামলার সত্যতার তদন্ত ও ব্যবস্থা নিতে।

বৃহস্পতিবার (২০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগের ওই চিঠির অনুলিপি সাংবাদিক মুজাহিদ মসির কাছে পৌছে।

IMG 20240620 WA0002
মাধবপুর উপজেলা সাংবাদিক নেতারা জানাচ্ছেন, মন্ত্রিপরিষদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই বিশেষ উদ্যোগটি অনুসন্ধানী সাংবাদিকদের সুরক্ষা তথা ছায়ার মত কাজ করবে।সাংবাদিকদের আরও সাহসী হতে সাহায্য করবে।মন্ত্রিপরিষদের এই চিঠির প্রেক্ষিতে গঠন হতে পারে একটি নিরপেক্ষ তদন্ত কমিটিও যা মন্ত্রীপরিষদকে তদন্ত প্রতিবেদন ও  হয়রানি মামলার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টিও  করবে।

মন্ত্রিপরিষদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই উদ্যোগে স্বাগতম জানিয়েছেন হবিগঞ্জ ও মাধবপুরের  বিভিন্ন প্রেসক্লাবের সাংবাদিক নেতারা ও মানবাধিকার কর্মীগণ।