সাতছড়ি চা বাগানে সামাজিক সচেতনতামূলক র‌্যালি

0
4

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি চা বাগানে সামাজিক সচেতনতামূলক এক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার এফআইভিডিবি’রর শিশু সুরক্ষা প্রকল্পের আয়োজনে এ র‌্যলিটি অনুষ্ঠিত হয়। শিশু সুরক্ষা,জন্মনিবন্ধনের প্রয়োজনীয়তা,মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে জনমনে সচেতনতা বৃদ্ধি করাই ছিল এই র‌্যালির উদ্দেশ্য।

র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহন করেন- এফআইভিডিবি’র এমসিআই প্রজেক্টের কোঅর্ডিনেটর তাসমিয়া তারিফা চৌধুরী, একাউন্টস এন্ড এডমিন অফিসার তরিকুল ইসলাম, হবিগঞ্জ জেলার প্রজেক্ট অফিসার নাজমুল হোসেন,সহকারি প্রজেক্ট অফিসার ইউসুফ আলি ও অন্যান্য ব্যক্তিবর্গ ।

র‌্যালীতে সাতছড়ি চা বাগানের পঞ্চায়েত প্রধান বাবু শ্যামলাল তাঁতী, সেক্রটারি রবীন তাঁতী, সাতছড়ি ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য বিপীন তাঁতী, পঞ্চায়েত সদস্য মিন্টু দাস ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

আলোচনা সভাতে বক্তারা- শিশুর জন্ম, বেড়ে ওঠা, বিকাশের ধাপ, অধিকার ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। তাছাড়া জন্মনিবন্ধনের প্রয়োজনীয়তা, নিয়মকানুন, বাল্যবিবাহ ও মাদকের ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করেন সবাই।

সাতছড়ি জাতীয় উদ্যানে সাপ ও নেউল অবমুক্ত

প্রজেক্ট অফিসার নাজমুল হোসেন তার বক্তব্যে বলেন, জাতীয় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পিছিয়ে পড়া এইসব চা বাগানের মানুষকে সঙ্গে নিতে হবে। নইলে সামগ্রিক উন্নয়নের সুফল আমরা পাবো না। তাছাড়া টেকসই উন্নয়নের জন্য স্থানীয় জনগণের সচেতনতা খুবই জরুরী।

আলোচনা সভা শেষে উপস্থিত সবাই শপথ করেন যে,এই এলাকাতে আর কোন শিশু স্কুল থেকে ঝরে পড়বে না, কোন বাল্যবিবাহ হবে না। এলাকা হবে মাদক মুক্ত এবং শিশু বান্ধব।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন এফআইভিডিবি’র সোস্যাল ওয়ার্কার আবদুল করিম। পুরো আয়োজনটির দায়িত্ব পালন করেন- সোস্যাল ওয়ার্কার আকবর হোসেন।