সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলার কমিটি গঠন

0

নিজস্ব প্রতিনিধিঃ আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার সুরক্ষায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন নামে সরকার অনুমোদিত সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলার কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সংগঠনের চেয়ারম্যান বিচারপতি মো: আব্দুস ছালাম ও মহাসচিব প্রফেসর মাওলানা মোহাম্মদ আবেদ আলী স্বাক্ষরিত একটি পত্রে এ কমিটির অনুমোদন প্রদান করেন।

নির্যাতন, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি এবং প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক উন্নয়নে কাজ করে যাবে এ কমিটি। এছাড়াও সরকারি কাজে সহায়তা, সার্ক এর নানাবিধ কার্যক্রম এবং অন্যান্য সেবামূলক কার্যক্রমও চালিয়ে যাবে সংগঠনটি।

মিজানুর রহমান মিজানকে সভাপতি, এস এম খোকনকে সাধারন সম্পাদক, সিদ্দিকুর রহমান মাসুমকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়।

জ্ঞানহীন মানুষের হাতেই শুরু শিক্ষা ও সাক্ষরতা

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি ডা: ওয়াহিদুল ইসলাম, গোলাম আকবর চৌধুরী, এম এ তাহের, শেখ মো: জাহাঙ্গীর, মনিরুজ্জামান মনির, মো: শাহজাহান, যুগ্ন সাধারন সম্পাদক শাহ মো: জালাল উদ্দিন, লোকমান আহমদ, মওদুদ আহমদ, আব্দুল হান্নান চৌধুরী, অরুপ কুমার দাস, অর্থ সম্পাদক শাকিব আহমদ, সহ অর্থ সম্পাদক শিরিন অক্তার সোনিয়া, সহ সাংগঠনিক সম্পাদক অরুন কুমার দাস, জহিরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোবাশ্বির হোসাইন চৌধুরী, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর রহমান, সাংস্কৃতিক সম্পাদক ওয়াহেদুল আপ্তাবুল আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক মো: আমিনুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক আফজাল আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: সুবিমল চন্দ্র, সমাজ কল্যান সম্পাদক মো: আনোয়ার হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক শিব্বির আহমদ আরজু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোজা উদ্দিন চৌধুরী, সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব বক্কর ছিদ্দিক, ক্রীড়া সম্পাদক রিয়াদ চেধুরী মিল্লাদ, সহ ক্রীড়া সম্পাদক শাওন আল হাসান, নির্বাহী সদস্য আবু নাসের মো: শাহিন, মাসুক মিয়া, সোহেল আহমেদ, মাহবুব সাদিক উজ্জ্বল, মো: সুলতান, মো: লোকমান মিয়া, মহিবুল আলম জীবন, মো: ফজলুর রহমান, রবিন্দ্র কুমার দাস।