সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

সিলেটে সীমান্তিকের ফ্রি অক্সিজেন সেবার উদ্ধোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেটে জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা সীমান্তিকের উদ্যোগে ফ্রি অক্সিজেন সেবার উদ্ধোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

মঙ্গলবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১২টায় জোমের মাধ্যমে সংযুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন তিনি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে সিঙ্গাপুর থেকে বেশ কয়েকটি কনসেন্টার আনা হয়েছে, এর মধ্যে সিলেটের জন্য ৪টি রাখা হয়েছে। পাশাপাশি সিলেটে সীমান্তিক যেভাবে মানুষের দুরগড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিচ্ছে তাহা অবশ্যই প্রশংসার দাবীদার, আমি তাদের এই উদ্যোগের সফলতা কামনা করি।

তিনি আরো বলেন, সারা বিশ্ব আজ করোনা মহামারীতে বিপর্যস্থ, এমতাবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের জন্য টিকা ব্যবস্থা করেছেন। তাই আমাদের সবাইকে স্বাস্থ্য সচেতন হতে হবে এবং টিকা গ্রহণ করতে হবে।

বীর মুক্তিযোদ্ধা ও সীমান্তিকের চিপ পেট্রোন ড. আহমদ আল কবীরের সভাপতিত্বে এবং সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সীমান্তিকের মেম্বার সেক্রেটারি শামীম আহমদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল হক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড. ফরিদ উদ্দিন, জাতীয় অধ্যাপক শাহালা খাতুন, পুলিশ কমিশনার নিশারুল আরেফিন, পুলিশ সুপার মোঃ ফরিদ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল প্রমুখ।

এছাড়াও জুমে সংযুক্ত ছিলেন সীমান্তিক সিলেট কমিটির চেয়ারম্যান মাজেদ আহমেদ চঞ্চল, নির্বাহী পরিচালক কাজী মোকসেদুর রহমান, উপ-নির্বাহী পরিচালক কাজী হুমায়ুন কবীর, পারভেজ আলমসহ বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তাগণ।

বক্তব্যে ড. আহমদ আল কবীর জানান, করোনা পরিস্থিতির এই মহামারী সময়ে সীমান্তিকের নিজস্ব অর্থায়নে ৪০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে আজ থেকে এ কার্যক্রমের যাত্রা শুরু হলো, সম্পূর্ণ ফ্রিতে এই সেবা প্রদান করা হবে। পর্যায়ক্রমে তাহা আরো বৃদ্ধি করা হবে। তাছাড়া ১টি এম্বুলেন্স দিয়েও সহায়তা প্রদান করা হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe