25.4 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সৈয়দ আবুল মকসুদ এর মৃত্যুতে বাপা’র শোক বার্তা

আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র অন্যতম সহ-সভাপতি, বিশিষ্ট লেখক-সাংবাদিক ও কলামিষ্ট সৈয়দ আবুল মকসুদ মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী, ২০২১ সন্ধ্যা ৭.০০ টায় বার্ধক্যজনিত কারণে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না-নিল্লাহি ওয়া ইন্না-ইলার্হি রাজিউন)।

তার এই মৃত্যুতে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র নির্বাহী পরিষদ, জাতীয় পরিষদ, সাধারণ পরিষদ ও বাপা’র ২৫টি বিষয় ভিত্তিক কর্মসূচী কমিটি এবং বাপা জেলা শাখা’র পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

সৈয়দ আবুল মকসুদ পরিবেশের পরম বন্ধু ছিলেন, পরিবেশ নিয়ে তিনি দীর্ঘ সংগ্রাম করেছেন। তিনি একজন সৎ, আদর্শ ও নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে দেশবাসীর কাছে সুপরিচিত ছিলেন। তিনি তার লিখনী এবং আন্দোলনের মাধ্যমে দেশের পরিবেশ ও সামাজিক অন্ধকার দুর করার প্রথমসারির একজন যোদ্ধা ছিলেন। বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে তিনি বিশেষ অবদান রেখে গেছেন।

পরিবেশ ও সমাজসেবায় তার এই অসামান্য অবদান আমরা অত্যন্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

বাপা’র প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি বাপা’র বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, এবং নিরলস ভাবে প্রায় দীর্ঘ বিশ বছর দেশের পরিবেশ সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেন। তাঁর যোগ্যতা, কাজের কৌশল, পরিবেশ সংশ্লিষ্ট বাপা’র অবস্থান ও বক্তব্য সকল বিষয়ে তার অভিজ্ঞতা বাপা’র জন্য মূল্যবান সহায়ক বিষয় ছিল।

বাপা হবিগঞ্জ আয়োজিত পরিবেশ বিষয়ক বিভিন্ন কর্মসূচিতে একাধিকবার তিনি অতিথি হিসেবে যোগদান করেছেন। আমরা তার অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

আমরা মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার