বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

হবিগঞ্জের পিএসসি ও জেএসসি পরীক্ষার ফলাফল

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় সিলেট বোর্ডের দ্বিতীয় স্থান অর্জন করে অনেক সাফল্য অর্জন করে হবিগঞ্জ।   

হবিগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাশের হার ৯২.০৬ শতাংশ এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় পাশের হার ৯১.৪৩ শতাংশ এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পাসের হার ৯২.৭৭ শতাংশ।

এই বছর জেলা থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৭ হাজার ১১১ জন। পরিক্ষার্থীদের মধ্যে ছেলে ১৫ হাজার ৭২৩ জন ও মেয়ে ২১ হাজার ৩৮৮ জন। পাস করেছে ৩২ হাজার ২৫৩ জন। ছেলে ১৩ হাজার ৬২৩ জন ও মেয়ে ১৮ হাজার ৬৩০ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৮৬৪ জন।  ছেলে ৭৪২ এবং মেয়ে ১ হাজার ১২২ জন।

জেলায় প্রাথমিক সমাপনীতে মোট পাসের হার ৯২.০৬ শতাংশ। ছেলে ৯২.৪৪ শতাংশ এবং মেয়ে ৯১.৭৮ শতাংশ।

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ২ হাজার ৯০১ জন। যার মধ্যে ছেলে ১ হাজার ৬৪৩ জন এবং মেয়ে ১ হাজার ২৫৮ জন। পাস করেছে মোট ২ হাজার ২২৯ জন। এদের মধ্যে ছেলে ১ হাজার ২৫৭ জন এবং মেয়ে ৯৭২ জন। জেলায় জিপিএ-৫ পেয়েছে মাত্র ১৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ছেলে ৩ জন ও মেয়ে ১১ জন। পাসের হার ৯১.৪৩ শতাংশ। এরমধ্যে ছেলে ৯২.০২ শতাংশ ও মেয়ে ৩০.৬৭ শতাংশ।

জেলায় ৩২ হাজার ৩৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৩০ হাজার ৩২ জন। পাসের হার ৯২.৭৭ শতাংশ। জেলায় জিপিএ-৫ পেয়েছে ৬৯৫ শিক্ষার্থী। ছেলে ২৭৮ জন ও মেয়ে ৪১৭ জন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe