মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

হবিগঞ্জে বিশ্ব অপরিণত নবজাতক দিবস উদযাপন

“এক মুহূর্ত আলাদা নয়, অপরিণত শিশুদের সার্বক্ষনিক বাবা মায়ের সাথেই রাখুন” এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে হবিগঞ্জে বিশ্ব অপরিণত নবজাতক দিবস উদযাপন করা হয়।

বুধবার ১৭ নভেম্বর সারা বিশ্বের সাথে একযোগে হবিগঞ্জ জেলায়ও দিবসটি পালন করা হয়। ইউএসএআইডি-র অর্থায়নে এবং সেইভ দা চিলড্রেন এর কারিগরি সহায়তায় মাঠ পর্যায়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং সীমান্তিকের বাস্থবায়নে এ দিবসটি উদযাপন করা হয়।

এসময় জেলা সদর হাসপাতাল, মা ও শিশু কল্যাণ কেন্দ্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ইউনিয়ন স্বাস্থ ও পরিবার কল্যাণ কেন্দ্রের কেঙ্গারু মাদার কেয়ার ইউনিটকে সুসজ্জিত করণসহ এবং বিশেষ সেবা প্রদান করা হয়।

এসময় জানানো হয় যে, বাংলাদেশে প্রতি ৫জনের ১জন নবজাতক অপরিণত জন্ম জনিত জটিলতার কারণে মারা যায়। তাই অপরিণত শিশুকে যথাসময়ে সেবা কেন্দ্রে প্রেরণ করে যথাযথ সেবা প্রদানের মাধ্যমে সুস্থ করে তুলতে হবে। আপনার যত্নে বাচবে শিশু এই উপলব্ধি আমাদের সবাইকে অনুভব করতে হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe