সোমবার, ১৭ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

15.2 C
Habiganj
সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

হামলা ভয় উপেক্ষা করে রাজপথে থাকুন // জয়নুল আবেদীন

বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবি জয়নুল আবেদীন বলেছেন- দেশের গণতন্ত্রের জন্য আন্দোলন করে বিএনপি, আর বাদী হয়ে মিথ্যা মামলা দেয় পুলিশ। একটি স্বাধীন দেশের জন্য এর চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না। তিনি বুধবার হবিগঞ্জ জেলা বিএনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এডভোকেট জয়নুল আবেদীন দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন- গণতন্ত্র পুনরুদ্ধার ও গণমানুষের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ইশপাত কঠিন আন্দোলন গড়ে তুলুন। পুলিশের মামলা-হামলার ভয় উপেক্ষা করে রাজপথে থাকুন। আইনী সহায়তা বাংলাদেশ আইনজীবি ফোরাম দিবে। সকল মামলার দায়ভার আমরা বহন করব। বিনা খরচে দেশের সকল আদালতে মামলা পরিচালনা করব।

তিনি বলেন- বিএনপি রাজপথে আন্দোলন করছে বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করতে, মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে। কিন্তু ফ্যাসিষ্ট আওয়ামীলীগ সরকার রাজনৈতিকভাবে বিএনপিকে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে। তারা আইনের শাসনকে কুক্ষিকগত করে বিএনপিকে দামিয়ে রাখার চেস্টা করছে। মিথ্যা মামলায় ফরমায়েশী রায় দিয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। জামিনযোগ্য মামলায় জামিন দেয়া হচ্ছে না। কিন্তু তাদের জানা নেই আওয়ামীলীগ বাংলাদেশের শেষ সরকার নয়। আওয়ামীলীগের পতন হবে, আবার গণতন্ত্র ফিরে আসবে, গণমানুষের দল বিএনপি আবারও ক্ষমতায় আসবে, সেই দিন আর বেশি দুরে নয়। তাই ইশপাত কঠিন আন্দোলনের জন্য প্রস্তুত থাকুন। নির্দেশনা আসলেই রাজপথে ঝাপিয়ে পড়েন।

বাংলাদেশ আইনজীবি ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট হাজী নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ, বাংলাদেশ আইনজীবি ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট আমিনুল ইসলাম।

সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ মিজানুর রহমান, হাজী এনামুল হক, আজিজুর রহমান কাজল, এডভোকেট এস এম বজলুর রহমান, নুরুল ইসলাম নানু, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, মিয়া মোঃ ইলিয়াছ, জালাল আহমেদ, সফিকুর রহমান সিতু, মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট ফাতেমা ইয়াসমিন, সৈয়দ মুশফিক আহমেদ, এমদাদুল হক ইমরান, রুবেল আহমেদ চৌধুরী, শামছুল আলম, খালেদুর রশিদ ঝলক প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe