25.4 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

৬০ টাকা দরে পিঁয়াজ নবীগঞ্জে

নবীগঞ্জে পেঁয়াজের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। কেজি প্রতি ৬০ টাকা করে পেঁয়াজ বিক্রয় করার নির্দেশ দেওয়া হয়।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জানা যায়, শহরের মধ্যবাজার কালীপদ ষ্টোরে অভিযান পরিচালনা করার সময় একই মালিকের পেঁয়াজের গুদামে প্রচুর  পেঁয়াজের সন্ধান পাওয়া যায়। গুদামে অতিরিক্ত পেঁয়াজ মজুদ রাখার অপরাধে ওই ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতে নবীগঞ্জ থানার এসআই ফখরুজ্জানের নেতৃত্বে একদল পুলিশের সহযোগিতায় ৬০ টাকা কেজি ধরে গুদামের পিয়াজ বিক্রি করা হয়। ২২০ টাকা থেকে ৬০ টাকায় পিয়াজ কিনতে পারায় ক্রেতারা দোকানের সামনে ভিড় জমান।

ক্রেতারা জানিয়েছেন ৬০ টাকা কেজিতে পেঁয়াজ কিনতে পেরে তারা খুশি। তবে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে সরকারের প্রতি আহ্বান জানান সাধারণ মানুষ।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট তৌহিদ বিন হাসান বলেন, বাজারে কিছু কিছু অসাধু ব্যবসায়ী স্বল্প মূল্যে পিঁয়াজ ক্রয় করে অধিক মূল্যে বিক্রি করার জন্য গুদামে মজুদ করে রাখে এবং নবীগঞ্জ মধ্যবাজারের কালীপদ রায়ের গুদামে ও প্রায় ৭ ’শত কেজি পেঁয়াজ পাওয়া যায়। ওই পেঁয়াজ গুলো ন্যায্যমূল্য বিক্রি করা এবং কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এক প্রশ্নের জবাবে নির্বাহী অফিসার বলেন, এখন থেকে নবীগঞ্জ শহরের প্রত্যেকটি দোকানে পেঁয়াজের মূল্য ৬০ টাকা রাখতে হবে। ৬০ টাকার বেশি রাখলে ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযানে সহযোগিতা করেছেন ভোক্তা অধিকার আইনের আমিরুল ইসলাম ও নুরে আলম সিদ্দিকী।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার