১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১২:৫৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

অবশেষে পুরণ হচ্ছে মাধবপুর বাসীর দীর্ঘদিনের স্বপ্ন

হবিগঞ্জের মাধবপুর বাসীর বহুদিনের লালিত স্বপ্ন অবশেষে পূরণ হতে চলেছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি পর্যটন মন্ত্রণালয় হতে মাধবপুর উপজেলায় একটি দৃষ্টিনন্দন পার্ক নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করেছেন।

মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে মাধবপুর সদর বাজারের ভিতরে পুকুর ভূমিতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে এ দৃষ্টিনন্দন পার্ক । এটি বাস্তবায়িত হলে এ এলাকা ও আশপাশের জনগণের বহুদিনের স্বপ্ন পূরণের পাশাপাশি সরকারের খাস জমি উদ্ধার ও এলাকার সৌন্দর্য বৃদ্ধিসহ উন্নয়ন সাধিত হবে এবং ছুটে আসবে দর্শনার্থী- এমনটাই প্রত্যাশা মাধবপুর বাসীর।

মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাধবপুরের জনগণের বহুদিনের স্বপ্ন ছিলো একটি দৃষ্টিনন্দন পার্ক হবে। এটি বাস্তবায়নে আমরা উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছি। অলরেডি টেন্ডার দেওয়া হয়েছে। কাজ শুরু করার আগে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এবং উচ্ছেদ অভিযান চলমান রয়েছে।

সরেজমিনে বৃহস্পতিবার সকলে গিয়ে দেখা গেছে উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন, সহকারী কমিশনার(ভুমি) মহিউদ্দিন আহামেদ এর নেতৃত্বে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান চলছে।স্হানীয় কয়েকজন মুরব্বি জানান একসময় মাধবপুর বাজারের এই পুকুর টি দৃষ্টিনন্দন ছিল।পুকুরে গোসল করতেন বাজারের বাসিন্দরা। কয়েক যুগ ধরে ময়লা, আবর্জনা ,ও কচুরিপানায় পুকুরটি এখন পরিত্যক্ত।এসুযোগে পুকুর পাড় অবৈধভাবে দখল হয়ে গেছে।অনেকই পুকুরপাড় দখলে নিয়ে গড়ে তুলেন ইমারত।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মঈনুল ইসলাম মঈন জানান, দখল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। দখল মুক্ত করে পুকুরটি সংস্কার করে এখানে একটি পার্ক করার প্রকল্প গ্রহন করা হয়েছে।