১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৪৩

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ পেলেন হবিগঞ্জের কামরুজ্জামান রুবেল

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ মনোনীত হয়েছেন হবিগঞ্জ এ্যাসোসিয়েশন ফর অটিজম এন্ড সোস্যাল ইমপ্রোভমেন্ট “হাসি” এর প্রতিষ্টাতা ও সভাপতি কামরুজ্জামান রুবেল।
আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং ‘ইয়াং বাংলা’এর মুখপাত্র সজীব ওয়াজেদ জয় চতুর্থ জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন।
এবছর ৩০টি সংগঠনের ৩০জনকে দেয়া হয়েছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ২টি ক্যাটাগরিতে ও১৩টি সাব ক্যাটাগরিতে দেয়া হয়েছে। প্রায় ৭০০র অধিক সংগঠন আবেদন করে যাদের মধ্যে থেকে প্রাথমিক ১০৩টি ও পরবর্তীতে কাজের উপর ভিত্তি করে ৫০টি চূড়ান্তভাবে বাছাই করা হয়।
অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে কামরুজ্জামান রুবেল বলেন, নির্স্বাথ কাজের স্বীকৃতি সরূপ “‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ আমাদের প্রিয় সংগঠন হাসি নির্বাচিত হওয়ায় আমরা খুবই আনন্দিত ও প্রফুল্লিত। সমাজের অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী, অটিস্টিক শিশুসহ সকল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আরো বেশি কাজ করতে এই স্বীকৃতি আমাদের উদ্বুদ্ধ করবে।
তরুণদের উদ্দেশ্য কামরুজ্জামান বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা আমাদের সমাজের গুরুত্বপূর্ণ একটি অংশ। অথচ তারা সমাজে অনেক পিছিয়ে আছে। তরুণ হিসাবে আমাদের উচিৎ ধাপে ধাপে তাদের অধিকার সুনিশ্চিত করা। কারণ তারা আমাদের কাছে তাদের অধিকার কাছ, করুণা বা সহানুভূতি নয়। আর নির্স্বাথ ভাবে সমাজের জন্য কিছু করলে সমাজ অবশ্যই এর সঠিক মূল্যায়ন দিবে।
উল্লেখ্য, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তত্ত্বাবধানে ২০১৪ সালের নভেম্বরে যাত্রা শুরু করে ‘ইয়াং বাংলা’। সেই থেকে প্রতি বছর সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া যুব উদ্যোক্তা ও সংগঠনকে অনুপ্রাণিত করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেওয়া হচ্ছে।
২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশ ও সমাজে অনবদ্য ভূমিকা রাখা ১৩০টি যুব সংগঠনকে সম্মাননা দিয়েছে ‘ইয়াং বাংলা’।