১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:১২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

ফ্রান্সে রাসূল (সঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হবিগঞ্জ জেলা ইসলামী ফ্রন্ট ও পৌর ছাত্রসেনার বিক্ষোভ

ফ্রান্সের শার্লি এবদো পত্রিকায় মহানবী হজরত মুহাম্মদ (সঃ)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং ফ্রান্সের রাজধানী প্যারিসে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ফ্রন্ট হবিগঞ্জ জেলা ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, হবিগঞ্জ পৌর শাখা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাদ জোহর জেলা ইসলামী ফ্রন্ট সভাপতি অধ্যক্ষ গোলাম সারওয়ারে আলম সাহেবের সভাপতিত্বে শহরের পৌর টাউন হলের সামনে থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের বিভিন্ন স্থান ঘুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সভায় মিলিত হয়।

জেলা ইসলামী ফ্রন্ট সেক্রেটারি জাহিদুল ইসলাম বিএসসি সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- ঢাকা কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা মুফতি মাহমুদুর রহমান চিশতী সাহেব,ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জননেতা সোলায়মান খান রাব্বানী, জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি জননেতা আল্লামা শাহ জালাল উদ্দিন আখঞ্জি সাহেব, সাধারণ সম্পাদক জননেতা অধ্যাপক শহিদুল ইসলাম সাহেব, জননেতা আজিজুল ইসলাম খান, জননেতা কাজী সাইফুল মোস্তফা, মাওলানা আবুল খায়ের শানু, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা ডাঃ এমএ কাদির, মুফতি তাহের উদ্দিন সিদ্দিকী, মাওলানা খাইরুদ্দিন, জেলা যুবসেনা সভাপতি হাবিবুর রহমান চৌধুরী হাবিব, মাওলানা রুকুন উদ্দিন আশরাফী, মোঃ মোশাহিদ, ছাত্রসেনা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ রুবেল।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক শাহ আলম, অর্থ সম্পাদক কাজী হাবিবুর রহমান, জেলা ছাত্রসেনা সহ সভাপতি মাওলানা মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, আব্দুস সামাদ, মুহাম্মদ জালাল উদ্দিন, মাহীন চৌধুরী, হাফেজ ইমরানসহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ফ্রান্স অতীতেও ইসলাম বিরোধী বিভিন্ন বক্তব্য এবং মহানবী হজরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। বাংলাদেশ একটি মুসলিম দেশ। দুশমনে রাসূলদের সঙ্গে এদেশের কোনো সম্পর্ক থাকতে পারেনা। বাংলাদেশ সরকারকে অনতিবিলম্বে ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বন্ধ করতে হবে। এবং ফ্রান্স যদি ক্ষমা না চায় তাহলে ফ্রান্সের রাষ্ট্রদূতকেও প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

এদিকে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা হবিগঞ্জ পৌর শাখার পক্ষথেকে এক বিশাল বিক্ষোভ মিছিল এসে মিছিলটির সঙ্গে মিলিত হয়। মিছিলে নেতৃত্ব দেন পৌর ছাত্রসেনা সভাপতি গোলাম শাফিউল আলম মাহিন।

পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করা হয়।