১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:৫৬

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরে ধর্মঘর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি অনুমোদন আওয়াল সভাপতি পলাশ সাধারণ সম্পাদক

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়ন শাখা আওয়ামী লীগের ৬৯ সদস্যবিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল মেম্বারকে ভারপ্রাপ্ত সভাপতি এবং মেজবাহুল বর পলাশকে সাধারণ সম্পাদক করে গত ২৮ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখ ৬৯ সদস্যবিশিষ্ট কমিটিকে আগামী তিন বছরের জন্য অনুমোদন দেয়া হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আতিউর রহমান আতিক এ কমিটি অনুমোদন করেন।

উল্লেখ্য যে ধর্মঘর ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি মোহাম্মদ ফারুক আহমেদ পারুল গত ০৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক জেলা আওয়ামী লীগ কর্তৃক বহিস্কৃত হন। ফলে কমিটি পুনর্গঠন এর আবশ্যকতা সৃষ্টি হয়। কমিটিতে ইমরান আহাম্মদ তরো ও ফরিদ মিয়া সহ ০৬ জন সহ সভাপতি, মোঃ তৈয়ব আলী ও মোহাম্মদ রুহুল আমিন রুবেল যুগ্মসাধারণ সম্পাদক, মোঃ আবুল কাশেম গেদু ও মোঃ আক্তার হোসেন সাংগঠনিক সম্পাদক, মোঃ হুমায়ুন কোভিদ আইন সম্পাদক, মোহাম্মদ ফিরোজ মিয়া মেম্বার প্রচার সম্পাদক, মোহাম্মদ মিলন মিয়া কৃষি ও সমবায় সম্পাদক, মোহাম্মদ সুজন মিয়া তথ্য ও গবেষণা সম্পাদক, মোঃ কামাল পাশা ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, মদ ইউনুস আলি দপ্তর সম্পাদক, মোঃ শোয়াইব আহমেদ ফারুক ধর্মবিষয়ক সম্পাদক, মোঃ আস আলি বন ও পরিবেশ সম্পাদক, মোঃ বাবুল মিয়া বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মোছাম্মদ মমতাজ বেগম মহিলা বিষয়ক সম্পাদক, মোঃ আলাউদ্দিন মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, মোঃ সোহেল মিয়া যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, মোঃ হাবিবুর রহমান সবুজ শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক,ও বাহারুল ইসলাম কে সাংস্কৃতিক সম্পাদক করে 69 সদস্য বিশিষ্ট এ কমিটি অনুমোদন দেয়া হয়। কমিটিতে মোঃ আবদুস সুবহানকে কোষাধক্ষ্য করা হয়েছে।

গত ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ধর্মঘর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রত্যক্ষ ভোটে ফারুক আহমেদ পারুল সভাপতি ও মেজবাহুল বর পলাশ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক ও সভাপতির মতবিরোধের কারণে গত দুই বছরেও পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে পারেননি তারা। পরে ২০২২ সালের ০৫ জানুয়ারি নির্বাচনে সাধারণ সম্পাদক মেজবাহুল বর পলাশকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রদান করেন আওয়ামী লীগ।

এসময় ফারুক আহমেদ পারুল বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন।