১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ৬:৩৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

রাত পোহা‌লেই বা‌নিয়াচং‌য়ে‌র দক্ষিণ-প‌শ্চিম ইউপি চেয়ারম্যান পদে নির্বাচন

দি‌লোয়ার হোসাইন ঃ  আগামীকাল ১৫ জুন বা‌নিয়াচং উপ‌জেলার ৪নং দ‌ক্ষিণ প‌শ্চিম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে কে বিজয়ী হবেন তা নিয়ে প্রার্থী, সমর্থক ও ভোটারদের মধ্যে জল্পনা-কল্পনার শেষ নেই। ইউনিয়নের সর্বত্র চলছে চুলছেড়া বিশ্লেষণ। সাধারণ ভোটাররা মুখরোচক আলোচনায় ওজন মিলাচ্ছেন কার পাল্লা কতটা ভারী !

অন্য‌দি‌কে দে‌শের অন্যতম প্রধান দল বিএনপি এ নির্বাচ‌নে অংশ নি‌চ্ছে না এ অবস্থায় ভোটার‌দের ম‌ধ্যে হতাশা ও অনাগ্রহ উপল‌ব্ধি করা যায়।অনুষ্ঠিত নির্বাচনে প্রার্থীরা হলেন, ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বা‌নিয়াচং উপজেলা যুবলী‌গের সভাপ‌তি আওয়ামীলীগের প্রার্থী রেখাছ মিয়া (‌নৌকা), উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি স্বতন্ত্র প্রার্থী আ‌নোয়ার হো‌সেন (‌মোটরসাই‌কেল) , শেখ মোয়া‌জ্জেম হো‌সেন (আনারস),ই‌ত্তেহাদ হোসাইন ম‌ু‌বিন (ঘোড়া)। নির্বাচনকে ঘিরে প্রচারণার শেষ দিনেও ইউনিয়নবাসীর সেবা করার জন্য সর্বস্তরের জনসাধারণের কাছে দোয়া ও আশির্বাদ চেয়ে ভোটারদের সাথে কুশল-বিনিময় করছেন চেয়ারম্যান প্রার্থীরা। অনুষ্ঠিত এ নির্বাচ‌নে অত্র ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৫শ ১১ জন, তন্মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬শ ৭১ এবং মহিলা ভোটার ৯ হাজার ৮শ ৪০ জন। নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে।

ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ভোটারদের কাছে মুখে-মুখে আলোচনায় এগিয়ে দ‌ক্ষিণ প‌শ্চিম ইউনিয়নের সা‌বেক চেয়ারম্যান আবুল কালা‌মের পুত্র ,উপ‌জেলা ছাত্রলীগের সভাপ‌তি ও স্বতন্ত্র প্রার্থী আ‌নোয়ার হো‌সেন ।

শেষ প্রচারণায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান রেখাছ মিয়ার নৌকার পালে হাওয়া লেগেছে। রেখাছ মিয়ার সমর্থনে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে আওয়ামীলীগের নেতা-কর্মীরা, নৌকার বিজয় নিশ্চিত করতে মাঠে মরিয়া হয়ে কাজ করছেন।

অপর স্বতন্ত্র প্রার্থী শেখ মোয়া‌জ্জেম ও ই‌ত্তেহাদ মু‌বিন ভোটারদের মধ্যে আলোচনায় রয়েছেন।।
উল্লেখ্য, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজ‌য়ের মালা প‌রেন উপ‌জেলা যুবলী‌গের সভাপতি রেখাছ মিয়া। ওই নির্বাচনে নৌকার প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন স্বতন্ত্র প্রার্থী আ‌নোয়ার হো‌সেন ।

তিনি অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। উক্ত নির্বাচনকে অবাধ ও সুষ্টুভাবে সম্পন্ন করতে উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতায় উপজেলা নির্বাচন অফিসার যাবতীয় প্রস্তুতি নিয়েছে।