৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:৫০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

সরকারি কাজে দেশীয় আইটি প্রতিষ্ঠান অগ্রাধিকার পাবে: মোস্তাফা জব্বার

করাঙ্গী নিউজ : সরকারের নানা ধরনের তথ্যপ্রযুক্তি বিষয়ক কাজে দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কাজ করার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন নতুন মন্ত্রিসভায় পুনরায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া মন্ত্রী মোস্তাফা জব্বার। সোমবার (৭ জানুয়ারি) শপথ গ্রহণ শেষে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকায় সফটওয়্যার খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এই সংবর্ধনার আয়োজন করে।

মোস্তাফা জব্বার উল্লেখ করেন, অভ্যন্তরীণ বাজারের কাজই যদি আমরা তথ্যপ্রযুক্তি খাত থেকে করতে পারি, তাহলেও অনেক কাজ হবে। তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছি আমরা। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বেসিস দীর্ঘদিন ধরেই তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে। আশা করি উন্নয়নের এ ধারা আমাদের সবার ঐকান্তিক প্রচেষ্টায় আরও বেগবান হবে।’

অনুষ্ঠানে ফুল দিয়ে মোস্তাফা জব্বারকে স্বাগত জানান বেসিস কার্যনির্বাহী পরিষদের সদস্যরা। বক্তব্য দেন বেসিসের সাবেক সভাপতি এ তৌহিদ, এস এম কামাল, সারোয়ার আলম, রফিকুল ইসলাম রাউলি, প্রতিষ্ঠাকালীন সদস্য আব্দুল আজিজ, আব্দুল্লাহ এইচ কাফি, বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি শোয়েব আহমেদ মাসুদ ও মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, দিদারুল আলম সানি ও মোস্তফা রফিকুল ইসলাম ডিউক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর।