১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৪:৫২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে এসএসসি পরীক্ষার প্রস্তুতি সভা অনুষ্ঠিত, ৪৬ কেন্দ্রে হবে পরীক্ষা

হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসএসসি, দাখিল এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। এসময় সুষ্টভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গতকাল সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্তে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয় যে, হবিগঞ্জ জেলায় চলতি বছর ৪৬ টি পরীক্ষা কেন্দ্রে মোট .. হাজার শিক্ষার্থী এসএসসি, দাখিল এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করবে। এর মধ্যে এসএসসি কারিগরিসহ.. এবং মাদ্রাসা বোডের অধীনে দাখিল পরীক্ষায়.. হাজার শিক্ষার্থী।

এছাড়াও সভায় সিদ্ধান্ত হয় যে, প্রতিটি কেন্দ্রে প্রবেশের আগে প্রত্যেক শিক্ষার্থীকে থার্মাল স্কেনার দিয়ে তাপমাত্রা করা হবে। প্রতিটি কক্ষে ২০জনের অধিক শিক্ষার্থী বসতে পারবেনা, সরকারী নিদেশনা অনুযায়ী ৩ ফুট দুরত্ব বজায় রেখে বসতে হবে। প্রতিটি শ্রেনী কক্ষ পরীক্ষা শুরুর পূর্বে জীবানুমুক্ত করতে হবে। হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। পরীক্ষা কেন্দ্রের আশপাশে কোন ধরণের ভিড় বা জনসমাগম করা যাবেনা। পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা কোন ধরণের মোবাইল ফোন কিংবা ইলেক্ট্রনিকস ডিভাইস ব্যবহার করতে পারবেনা।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিজেন ব্যানর্জি, জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল্লাহ, পুলিশ সুপারের প্রতিনিধি, ডেপুটি সিভিল সার্জন হবিগঞ্জ ডাঃ মোখলেছুর রহমান উজ্জল, সদর উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল, লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজংসহ অন্যান্য উপজেলা নির্বাহী কমকতাগণ। এছাড়া ৪৬টি পরীক্ষার কেন্দ্রের সচিবগণ সভায় উপস্থিত ছিলেন।

জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল্লাহ বলেন, আমরা সভার সিদ্ধান্ত মোতাবেক সকল প্রস্তুতি গ্রহণ করে তা বান্তবায়ন করব। এছাড়া সকল কেন্দ্র সচিবগণকে এবিষয়ে আরো সতর্কতা অবলম্বন করার জন্য বলা হয়েছে।