৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৬:০২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে বাপার উদ্যোগ সুন্দরবন দিবস পালন

১৪ ফেব্রুয়ারি সুন্দরবন দিবসে বন-বিনাশী সকল কর্মকাণ্ড বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখা।

সুন্দরবন দিবস উপলক্ষে সোমবার (১৪ ফেব্রুয়ারি) সোমবার বিকালে হবিগঞ্জ আরডি হল প্রাঙ্গণে নাগরিকবন্ধন ও পথসভার আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখা।

‘সেভ সুন্দরবন’ লিখা ব্যানার ফেস্টুন নিয়ে এই কর্মসূচিতে অংশগ্রহণ করে ছাত্র -শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল সুন্দরবনের গুরুত্ব তুলে ধরে বলেন, আমরা গর্বিত যে বিশ্ব ঐতিহ্যের সুন্দরবন রয়েছে আমাদের। সুন্দরবনকে বাংলাদেশের ফুসফুস বলা হয়। প্রাকৃতিক চরম দুর্যোগে সুন্দরবন বুক পেতে আমাদের আগলে রাখে। কিন্তু সুন্দরবন বিধ্বংসী কর্মকাণ্ডের জন্য বনের প্রাণ–প্রকৃতি হুমকিতে রয়েছে। অপরিকল্পিত শিল্পায়ন, বৃক্ষ-প্রাণী নিধন, সুন্দরবন বিধ্বংসী বিভিন্ন প্রকল্প বন্ধ করে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে রক্ষা করতে হবে। কারণ সুন্দরবন আমাদের সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব।

এসময় বক্তব্য রাখেন, বাপা সদস্য কবি আসমা খানম হ্যাপি, বিশিষ্ট দন্ত চিকিৎসক আলী আহসান চৌধুরী পিন্টু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর কেন্দ্রীয় সদস্য ইয়াসিন খা, নাট্যকর্মী কলেজ শিক্ষক সুকান্ত গোপ, খোয়াই থিয়েটার এর মুক্তাদির হোসেন, জুবায়েদ হোসেন, কাজল রায়, রাজন দাশ, লাভলু দাশ, তাসীন বিলওয়াল হোসেন আরিয়ান, তাওহিদ হোসেন তালহা, নুজহাত নুয়েরী রুদাবা, নাজিফা নুয়েরী লুশান্তা প্রমুখ।