১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:১৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে সমবায়ের মাধ্যমে হাজার লোকের কর্মসংস্থান

হবিগঞ্জে ১৯ কেন্দ্রীয় সমিতির মাধ্যমে ৯২১টি সমবায় সমিতি কাজ করছে। এই সমিতিগুলো দারিদ্র বিমোচনের লক্ষ্যে মৎস্য চাষ, হাঁস-মুরগি ও গবাদি পশু পালনের মত উৎপাদনমুখী খাতে আবর্তক ঋণ, পল্লী ঋণ ও ক্ষুদ্র ঋণ দিয়ে সদস্যদেরকে স্বাবলম্ভি করছে।

সমবায়ের মাধ্যমে হবিগঞ্জ জেলায় ১ হাজার ৮৭৮জনের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। সমিতিগুলো থেকে সরকার বছরে ৩ লাখ টাকা অডিট ফি এবং আরও ৫০ হাজার টাকা ভ্যাট পেয়ে থাকে। শনিবার সকালে ৪৮তম জাতীয় সমবায় দিবসের আলোচনায় এই তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্য বিষয় নিয়ে হবিগঞ্জ জেলা সমবায় বিভাগের উদ্যোগে শনিবার সকালে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়র প্রদক্ষিণ করে।

পরে টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।

আত্মনির্ভরশীল হতে হবে যুব সমাজকে-এমপি আবু জাহির

জেলা সমবায় অফিসের পরিদর্শক মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ আবুল কাশেম। বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শামসুজ্জামান ও হবিগঞ্জ সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনা।