সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

লাখাইয়ে ঈদের দিনে হাঁস ধরা প্রতিযোগিতায় সহস্রাধিক জনতার ঢল, করোনা সংক্রমণের ঝুঁকি

করোনা ঝুঁকিতে সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করে সীমিত পরিসরে ঈদ উদযাপন করার নির্দেশনা থাকলেও লাখাই উপজেলায় ঈদের দিন অনুষ্ঠিত হয় হাঁস ধরা প্রতিযোগীতা। এ প্রতিযোগিতা অনুষ্ঠান আয়োজন কে কেন্দ্র করে আলোচনার ঝড় বইছে উপজেলার সর্বত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, লাখাই উপজেলার মোড়াকরি গ্রামের পূর্ব গ্রামবাসীর উদ্যোগে গত ১৪ মে ঈদুল ফিতরের দিন সহস্রাধিক মানুষের উপস্থিতিতে এই খেলাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ঈদের দিন এলাকাবাসীকে আনন্দ দানের লক্ষ্যে এই হাস ধরার খেলা অনুষ্ঠিত হয়ে থাকলেও এতে লঙ্ঘিত হয় সামাজিক দূরত্ব মেনে চলার বিধি-নিষেধ। অনুষ্ঠানে আগতদের প্রায় সবার মুখেই ছিল না মাস্ক। এমনকি প্রধান অতিথি আলেয়া বেগম এবং অন্যান্য অতিথিদের কারো মুখেই কোন মাস্ক লক্ষ করা যায়নি।

পুরস্কার তুলে দিচ্ছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

এ ব্যাপারে আলেয়া বেগমের যোগাযোগ করা হলে তিনি জানান, মোড়াকরি পুর্বগ্রামবাসীর উদ্যোগে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানের ব্যাপারে আগে আমার জানা ছিল না। অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মেনে চলা ও মাস্ক ব্যবহার করা হয়নি কেন এ প্রশ্ন করলে উত্তরে তিনি জানান গ্রামের সাধারণ জনগণের অনেকেই করোনার বিষয়টি আমলে নেয় না, উপস্থিত ক্ষেত্রে আমার তেমন কিছু করার ছিল না।

এ বিষয়ে লাখাই উপজেলা নির্বাহি অফিসার লুসিকান্ত হাজং এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, করোনা কালীন সময়ে এ ধরনের অনুষ্ঠান কেউ করেছেন কিনা এ ব্যাপারে আমার জানা নেই, যদি কেউ করে থাকেন তাহলে এতে করে করোনাকালীন বিধিনিষেধ লঙ্ঘিত হয়েছে।
মহিলা ভাইস চেয়ারম্যান এর মত একজন দায়িত্বশীল ব্যাক্তির উপস্থিতিতে এ ধরনের অনুষ্ঠান হওয়ার কথা নয়, এ ব্যাপারে আমরা তার কাছ থেকে জানবো।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe