25.4 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

তুঁঙ্গেশ্বর গ্রামে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

শামসুদ্দিন রাজনঃ  ৩ জুন ২০২১ বৃহস্পতিবার হবিগঞ্জের বাহুবল থানার মিরপুরের দত্তপাড়া প্রাথমিক বিদ্যালয়ে বন্ধুমহল মহাশয়ের বাজার সংগঠনের আয়োজনে ও ব্লাড ডোনার সোসাইটি,মহাশয়ের বাজারের সহযোগিতায় বাঁধন,বৃন্দাবন সরকারি কলেজ ইউনিট কতৃক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হয়।

বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় ৬ নং মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির শুভ উদ্ভোধন করেন।

এ সময় তিনি বলেন,বাঁধন বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এর মাধ্যমে একটি মহৎ কাজ করছে,যার ফলে উপকৃত হচ্ছে হাজারো ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ। তিনি বন্ধুমহল এর সবাইকেও ধন্যবাদ জ্ঞাপন করেন এমন মহৎ একটি উদ্যোগ নেয়ার জন্য। সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত কার্যক্রম চলমান থাকে। উক্ত কার্যক্রমের মাধ্যমে বাঁধন তুঁঙ্গেশ্বর গ্রামের ২৭০ জন মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিয়েছে।গ্রামের মানুষজন নিজেদের রক্তের গ্রুপ জানতে পেরে খুবি আনন্দিত হয়েছেন এবং বাঁধন, বন্ধুমহল ও ব্লাড ডোনার সোসাইটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এ সময় কার্যক্রমে উপস্থিত ছিলেন,
বাঁধন,বৃন্দাবন সরকারি কলেজ ইউনিট এর উপদেষ্টা শামসুদ্দিন রাজন,উপদেষ্টা স্নিগ্ধা আচার্য্য,সাধারণ সম্পাদক হিমেল বৈষ্ণব, প্রচার সম্পাদক জনি রায়,সাবেক সভাপতি এইচ এম রিয়াদ,সাবেক সহ-সভাপতি যুগল দাস,সাবেক সহ সভাপতি গৌতম কুমার দাস,সাবেক সহ-সভাপতি সালমান আহমেদ,সাবেক প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজান,কার্যনির্বাহী সদস্য সৈয়দা রিমা,সৈয়দা বেলি,আকলিমা আক্তার।ব্লাড ডোনার সোসাইটি থেকে উপস্থিত ছিলেন,

আহবায়ক কমিটির সদস্য সুবীর চক্রবর্তী, সাব্বির, উস্তারসহ অন্যরা। বন্ধুমহল, মহাশয়ের বাজার এর উপস্থিত ছিলেন,ফরহাদ আহমেদ রাতুল,শিমুল,জুনায়েদ,বিদুৎ,শুভ্র,সাকিব, গৌরাঙ্গ প্রমুখ।

ব্লাড ডোনার সোসাইটির সদস্য অর্ণব ভট্টাচার্য বলেন,এলাকার মানুষদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও মানুষজন যাতে রক্তদান করতে উৎসাহিত হয় তাই তারা তাদের এই কার্যক্রম শুরু করেন।তারা এর মাধ্যমে এলাকার মানুষের রক্তের প্রয়োজনে এগিয়ে আসতে পারবেন। বন্ধুমহলের ফরহাদ বলেন,এলাকার মানুষজন রক্তের গ্রুপ সম্পর্কে অজ্ঞ,তাদের রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে তাদের মধ্যে সচেতনতা তৈরি হবে ও তারা রক্তদানে উৎসাহিত হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার