মাধবপুরে ৭ ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মাধবপুরে ৭ ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আজ ঐতিহাসিক ৭ মার্চ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমাবেশে বাঙালি জাতিকে স্বাধীনতাযুদ্ধের জন্য চূড়ান্ত প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছিলেন।

এই ঘোষণা এসেছিল এমন এক সময়, যখন পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে লড়াই শুরু করার আহ্বানের অধীর অপেক্ষায় ছিল বাঙালি জাতি। বঙ্গবন্ধুর ৭ মার্চের উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিক নির্দেশনা। স্বাধীনতার যে ডাক বঙ্গবন্ধু দিয়েছিলেন, তা বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়ে সারাদেশে।

ঐতিহাসিক এই দিনটিকে স্মরণীয় করে রাখতে হবিগঞ্জের মাধবপুরে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি শীর্ষক আলোচনা অনুষ্টিত হয়।

আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম ইশতিয়াক মামুন, বি আর ডিবি সমন্বয়ক পারভীন সুলতানা, একাডেমিক সুপারভাইজার রোখসানা পারভীন, উপজেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান ফারুখ পাঠান, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনু মাধব রায়, উপজেলা পৌর আওয়ামীলীগের সভাপতি শাহ মোঃ সেলিম, সাধারন সম্পাদক শ্রীধাম দাশ, প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির হাসান প্রমুখ।