মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

চুনারুঘাটে পবিত্র আশুরা পালিত

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ দরবার শরীফে যথাযোগ্য ধর্মীয় মযার্দা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত হয়েছে।

এ উপলক্ষে গত রবিবার (৩০ আগষ্ট) মুড়ারবন্দ দরবার শরীফে মোতাওয়াল্লী ও খাদেমের বাড়িতে সকাল থেকে বিকাল পর্যন্ত একালাবাসীসহ উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা হাজারও ভক্তবৃন্দ মুড়ারবন্দে পাক পাঞ্জাতন মোকামবাড়িতে সমাগম হয়।

দুপুর ২টায় পাক পাঞ্জাতন মোকামের খাদেম পীরজাদা সৈয়দ মানিক শাহ চিশতী সভাপতিত্বে ও মুড়ারবন্দ ১২০ আউলিয়ার দরবার শরীফের মোতাওয়াল্লী পীরজাদা সৈয়দ শফিক আহম্মেদ চিশতী (শফিক) পরিচালনায় শোহাদায়ে কারবালার স্মরণে বের করা হয় ঐতিহ্যবাহী তাজিয়া মিছিল। মিছিলটি মুড়ারবন্দ পাক পাঞ্জাতন মোকাম থেকে বের হয়ে মুড়ারবন্দ ১২০ আউলিয়ার দরবার শরীফে হযরত সৈয়দ ইলিয়াস (রহ:) ওরফে কুতুবুল আউলিয়া (রহ:) মাজারে এসে সমাগম হয়ে জিয়ারত করে।

পরে আশেকান ভক্তরা ও খাদেম বাড়িতে বিকাল ৪টায় পর্যন্ত জারি ও বুক চাপড়িয়ে মসিয়া মাতমের ১০ই মহরমের সেই নিষ্ঠুরতার কথাই বলে এবং দোয়া ও মিলাদ মাহফিল মধ্য দিয়ে সমাপ্ত হয় এবং দোয়া পরিচালনা করেন মুড়ারবন্দ দরবার শরীফের মোতাওয়াল্লী পীরজাদা সৈয়দ শফিক আহম্মেদ চিশতী (শফিক)।

অপরদিকে আরেকটি তাজিয়া মিছিল সোয়া ২টায় মুড়ারবন্দ দরবার শরীফের মোতাওয়াল্লী পীরজাদা সৈয়দ কবির আহম্মেদ চিশতী সভাপতিত্বে শোহাদায়ে কারবালার স্মরণে মুড়ারবন্দ পাক পাঞ্জাতন মোকামবাড়ি থেকে শতাধিক ভক্তবৃন্দরা উক্ত তাজিয়া মিছিলে মুড়ারবন্দ ১২০ আউলিয়ার দরবার শরীফে হযরত সৈয়দ ইলিয়াস (রহ:) ওরফে কুতুবুল আউলিয়া (রহ:) মাজারে এসে সমাগম হয়ে জিয়ারত করে। পরে মোতাওয়াল্লী পীরজাদা সৈয়দ কবির আহম্মেদ চিশতীর বাড়িতে জারি ও বুক চাপড়িয়ে মসিয়া মাতমের ১০ই মহরমের সেই নিষ্ঠুরতার কথাই বলে এবং দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এ তাজিয়া মিছিল হযরত মোহাম্মদ (সাঃ) এর বংশদরদের সাথে চুক্তিভঙ্গকারী এজিদের বিশ্বাসঘাতকতা ও নিষ্ঠুরতার কথাই মনে করিয়ে দেয়। লাল নিশান উড়িয়ে বাঁশ ও কাগজের তৈরি রঙ্গিন ঘোড়া ও কাঠের তৈরি দালান সহকারে মিছিলে পাক পাঞ্জাতন জারি ও বুক চাপড়িয়ে মসিয়া মাতমের মাধ্যমে ১০ই মহরমের সেই নিষ্ঠুরতার কথাই বলে যান এবং বুক ফাটা আর্তনাতে ভেঙ্গে পড়েন।

এদিকে পবিত্র আশুরা উপলক্ষে চুনারুঘাট থানা ডিএসবি মোঃ ফারুক আহম্মেদ ও থানা পুলিশ প্রশাসনের কড়া নজরদারির কারণে শান্তি শৃঙ্খলাভাবে পবিত্র আশুরা পালিত হয়েছে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত...

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া বিতরণ

বানিয়াচংয়ে উপকারভোগী ১'শ পরিবারের মাঝে ২'শ ভেড়া বিতরণ করেছেন...

মাধবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইয়াছিন তন্ময়ঃ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে...

মানবিক হবিগঞ্জ’র উদ্দোগে রান্না করা খাবার বিতরণ

মানবিক হবিগঞ্জ সংগঠন এর পক্ষ থেকে সিলেটে অসহায় হতদরিদ্র...