১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১১:২০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বানিয়াচংয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” এ প্রতিপাদ্যে বানিয়াচংয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত ঘোষনা করা হয়েছে। পাশাপাশি বিজয়ীসহ অংশগ্রহনকারী ২২ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠানের সভাপতি ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা অংশ গ্রহনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেছেন আজকে যারা ছাত্র তারাই আগামী দিনের ভবিষ্যত। আমাদের দেশকে এগিয়ে নিতে বিজ্ঞানকে বেশী গুরুত্বদিতে হবে। বিজ্ঞানসম্মতভাবে কৃষি কাজ করলে ফলন ভালো হবে। আমাদের দেশের মতো বিশ্বের বেশীর ভাগ দেশ খাদ্যে সয়ং সম্পুর্ণ না হলেও সর্বক্ষেত্রে বিজ্ঞানকে গুরুত্ব দিয়ে তাদের দেশ আজ বিশ্বের উন্নত দেশের কাতারে রয়েছে। বিশেষ করে আমাদের দেশের বাজার গুলোর বড় একটি অংশ দখল করে রেখেছে জাপান,কুরিয়ার মোবাইল কম্পিউটারসহ ইলেক্ট্রনিক্স সামগ্রী।

বানিয়াচং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকরানার সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, স্কাউট বানিয়াচং উপজেলা সেক্রটারি ও রত্না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ তাহের, প্রেসক্লাব সেক্রেটারী কামরুল হাসান কাজল, আইসিটি প্রেগ্রামার মোফাজ্জল হোসেন, ব্যাংক ম্যানেজার সুজব কুমার দেবসহ অন্যরা।

পরে অতিথিবৃন্দ স্টল গুলো পরিদর্শন শেষে বিজ্ঞান মেলায় অংশ গ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।