27.6 C
Habiganj
বুধবার, ২৫ মে ২০২২

বা‌নিয়াচ‌ঙ্গে কৃ‌ষি বিশ্ব‌বিদ্যালয় স্থাপনের দা‌বী‌তে মানববন্ধন

হ‌বিগ‌ঞ্জের বানিয়াচং উপজেলার নাগুড়া আঞ্চলিক ধান গবেষনা ইনষ্টিটিউটের পাশের খাস জমিতে প্রস্তাবিত কৃষি বিশ্বদ্যিালয় স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
আজ মঙ্গলবার (২০অক্টোবর) সকাল ১১ঘটিকার সময় হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহসড়কের রত্না হইতে সুবিদপুর পর্যন্ত মানববন্ধন অনুষ্টিত হয়।
আওয়ামীলীগ নেতা আলী আক্তার চৌধুরীর সভাপতিত্বে ও হা‌বিবুর রহমান চৌধুরীর প‌রিচালনায় উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বা‌নিয়াচং উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, হাসিনা আক্তার, প্রধান শিক্ষক এমএ তাহের,ব্যাবসায়ী নেতা কাউছার চৌধুরী,হাবিবুর রহমান চৌধুরী,শেখ এবাদত,ইমন চৌধুরী,শেখ তানভীর,আশরাফুল সরদার,আলি ইসলাম,শিমুল,হিরা মিয়া,জাহাঙ্গীর মিয়া,মাহমুদ,লাল মিয়া,হারুন চৌধুরী,আলী হায়দার,কাশেম মিয়া প্রমূখ।
মানববন্ধন আয়োজকগন জানান, জাতীয় সংসদে সদ্য পাশ হওয়া দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয়টি বানিয়াচং উপজেলার নাগুড়া আঞ্চলিক ধান গবেষনা ইনষ্টিটিউটের পাশে স্থাপন করার জন্য দাবী ছিল। কিন্তু পাশ হওয়া বিশ্ববিদ্যালয় আইনে বিশ্ববিদ্যালয়ের অবস্থান হবিগঞ্জ সদর উপজেলাকে চিহ্নিত করায় বানিয়াচংবাসী মর্মাহত হয়েছেন।
বক্তাগন জানান,বানিয়াচং উপজেলায় স্থাপন করা হলে যে কোন সময় বিশ্ববিদ্যালয় চালু করা যাবে।কারন এখানে অবকাঠামোগত ও ভূমির কোন সমস্যা নাই। এখানে ১শ একর খাস ভূমি সহ বাকী ভূমির সহজলভ্যতার কারনে সরকারের প্রায় হাজার কোটি টাকা বেচে যাবে।তাছড়া হবিগঞ্জ জেলা সদর থেকে দেড় কিলোমিটার দূরত্বে ও জেলার মধ্যবর্তী স্থানে হওয়ায় এর অবস্থান হবে সবার জন্য সুবিধাজনক।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার