১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৫:৫৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

মাধবপুরে লকডাউন বাস্তবায়নে ৬ষ্ঠ দিনেও কঠোর অবস্থানে প্রশাসন

সরকার ঘোষিত ১৪ জুলাই পর্যন্ত সর্বাত্মক লকডাউনের ষষ্ঠ দিন আজ মঙ্গলবার। গত ১ জুলাই সাত দিনব্যাপী কঠোর লকডাউন শুরুর ভেতরেই করোনা পরিস্থিতির আরও অবনতি ঘটলে সোমবার (৫ জুলাই) নতুন প্রজ্ঞাপনের মাধ্যমে সময়সীমা আরও সাত দিন বাড়ানো হয়েছে।

মঙ্গলবার সকাল হবিগঞ্জ মাধবপুর পৌর শহরসহ উপজেলার বিভিন্ন বাজার ও সড়কগুলোতে টহল দিতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে। এছাড়াও যানবাহন ও মানুষ চলাচল নিয়ন্ত্রণে মাধবপুরে প্রবেশদ্বারে ঢাকা-সিলেট মহাসড়কে পুলিশ চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে।
জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বের হলে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করছেন।

এ ছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাশির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

করোনা থেকে বাঁচতে হলে আগে সচেতন হতে হবে বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন, তিনি বলেন, প্রশাসনের পক্ষে একা সবকিছু নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এটা একটা কঠিন কাজ।

তবুও পুলিশ, সেনাবাহিনী, বিজিবি,র্যাব মাঠে কাজ করে যাচ্ছে সরকারের নির্দেশনা বাস্তবায়নের জন্য। নিজেরা সচেতন হলেই কঠিন এই সময়ে বেঁচে থাকা সম্ভব।

মাধবপুর উপজেলায় কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে উপজেলায় সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের মোঃ মহিউদ্দিন নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ সদস্যদের নিয়ে টহল দিতে দেখা গেছে।

এদিকে মঙ্গলবার লকডাউন বাস্তবায়নে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ মেজিস্ট্রেট মোঃ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনাকালে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ১৪ টি মামলা করা হয় এবং ২ হাজার ৮ শ টাকা জরিমানা আদায় করা হয়।