মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
16 C
Habiganj

৩ বছরেও ঘোষণা হয়নি হবিগঞ্জ জেলা কৃষকলীগের পুর্ণাঙ্গ কমিটি

৩ বছর পেরিয়ে গেলেও অদ্যবধি পর্যন্ত ঘোষণা করা হয়নি হবিগঞ্জ জেলা কৃষকলীগের পুর্ণাঙ্গ কমিটি। ৩ সদস্য বিশিষ্ট কমিটি দিয়েই নামকাওয়াস্তে চলছে সকল কার্যক্রম। পুর্ণাঙ্গ কমিটি না হওয়ায় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও হতাশা।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৬ সালের ১৩ অক্টোবর রোজ বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা সার্কিট হাউজে বসে তৎকালীন কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি মোতাহের হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক এডভোকেট সামসুল হক রেজা স্বাক্ষরিত এক পত্রে জেলা কৃষকলীগে সভাপতি হিসেবে হুমায়ুন কবির রেজা, সাধারন সম্পাদক মোক্তার হোসেন বেনু ও নুরুল আমিন উসমানকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। এসময় পুর্ণাঙ্গ কমিটি করতে তাদেরকে ১৫ দিনের সময় বেঁধে দেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কিন্তু আজ পর্যন্ত এই কমিটি পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি।

নাম প্রকাশ না করার শর্তে জেলা কৃষকলীগের একাধিক নেতাকর্মীরা জানান, পুর্ণাঙ্গ কমিটি না হওয়ায় আমরা দলীয় কোনো পরিচয় দিতে পারছিনা। তারপরও কি করবো দলের টানে বিভিন্ন কর্মসুচীতে অংশ নিতে হয়। পুর্ণাঙ্গ কমিটিতে দলের নিবেদিক কর্মী ও ত্যাগী ও ক্লিন ইমেজের নেতাদের স্থান দেয়ার জন্যও দাবি জানান তারা।

জেলা কৃষকলীগের সেক্রেটারি মোক্তার হোসেন বেনু বলেন, “আমরা পুর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য পাঠিয়েছিলাম। কিন্তু তৎকালীন কমিটির সভাপতি বা সেক্রেটারি কি কারণে এই কমিটি অনুমোদন দেন না তার আমার জানা নেই।”

এ বিষয়ে কথা হয় কেন্দ্রীয় কৃষকলীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা জয়নাল আবেদীন এর সাথে। তিনি জানিয়েছেন, আগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বা সেক্রেটারি দুই ধরণের কমিটি দিতে চেয়েছিলেন। এটা নিয়ে তারা ঐক্যে পৌছতে পারেনি। তাই কমিটি অনুমোদন দেয়া হয়নি। আমরা চেষ্টা করে যাচ্ছি এক থেকে দুই সপ্তাহের মধ্যে হবিগঞ্জ জেলার পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার।

এ বিষয়ে জানতে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি’র সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি ব্যস্ত থাকায় তা সম্ভব হয়নি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe