১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ১:০৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

চুনারুঘাটের ল্যাংড়া তালিব গ্রেফতার

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের গাড়ী চালক ও মালিকদের নিকট মূর্তিমান আতঙ্ক, গাড়ী চোর সিন্ডিকেটের গ্যাং লিডার চুনারুঘাটের আবু তালিব ওরফে ল্যাংড়া তালিব (৪০) কে এবং তার ৫ সহযোগী কে গ্রেফতার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ৩ টায় সদর উপজেলার পাইকপাড়াস্থ বটতলী বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫ টি সিএনজি গাড়ী উদ্ধার করা হয়। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম। অভিযানে সহযোগীতা করেন হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী ও একই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) দৌস মোহাম্মদ। বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। গ্রেফতারকৃতরা হল, চুনারুঘাট উপজেলার উবাহাটা গ্রামের আব্দুস শাহিদের পুত্র গাড়ী চোর সিন্ডিকেটের গ্যাং লিডার আবু তালিব ওরফে ল্যাংড়া তালিব (৪০), সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার গাগড়া গ্রামের ইদু মিয়ার পুত্র হেলাল মিয়া (৩০), ছাতক উপজেলার আন্দাইরগাও গ্রামের মৃত সুন্দর আলীর পুত্র জালাল উদ্দিন (৩২), সিলেট ওসমানী নগর থানার কাফতিয়র গ্রামের আশ্বব আলীর পুত্র আলতাফ মিয়া (৩০) ও মৌলভী বাজার জেলার কনকপুর গ্রামের মৃত আলম মিয়ার পুত্র হুমায়ুন আহমেদ (৩৫)।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, ‘গ্রেফতারকৃত আবু তালিব ওরফে ল্যাংড়া তালিবের বিরুদ্ধে চুরি ডাকাতিসহ হবিগঞ্জ, মৌলভী বাজার, সিলেট ও ঢাকায় ১৩ টি মামলা রয়েছে। দেশব্যাপী তার সিন্ডিকেটে কাজ করছে প্রায় ৫ শতাধিক সদস্য। সে গত কয়েক বছরে ১ হাজারেরও বেশি গাড়ী চুরি করেছে। সিলেট বিভাগসহ বি-বাড়িয়া, কুমিল্লা ও চট্টগ্রামের গাড়ী চালক-মালিকদের কাছে সে এক মূর্তিমান আতঙ্ক’।

এদিকে, গ্রেফতারকৃতরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।