১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ২:৩১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বিআরটিসি বাস বন্ধের দাবি পরিবহণ মালিক-শ্রমিকদের : আন্দোলনের হুশিয়ারি

হবিগঞ্জ-সিলেট রুটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) বাস চলাচল নিয়ে মাথা ব্যাথা শুরু হয়েছে পরিবহণ মালিক শ্রমিকদের। এই বাস বন্ধের দাবি জানিয়ে তারা কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছের তারা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় ষ্টিয়ারিং কমিটি কোষাধ্যক্ষ আনিছুল হক মানিক বলেন, “আমরা সাধারণ পরিবহণ মালিক-শ্রমিক বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। হাইকোর্টের নির্দেশনা অমাণ্য করে সড়কে অবৈধ পরিবহণগুলো চলাচল করছে। বারবার আন্দোলন করে গেলেও প্রশাসন তাদের বিষয়ে কোন ব্যবস্থা না নেয়া আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। এখন আবার হবিগঞ্জ-সিলেট, সিলেট-মৌলভীবাজার রুটে বিআরটিসি বাস চলাচল শুরু করছে। এতে আমরা আরও ক্ষতিগ্রস্থ হব।”

তিনি বলেন, ‘আমাদের দাবি এই দুই রুটে বিআরটিসি বাস চলাচল শুরু করার আগেই বন্ধ ঘোষণা করা হোক। অন্যথায় আমরা বৃহত্তর আন্দোলনের ডাক দেব।’

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে এই বাস সার্ভিস উদ্বোধন করেন।

সিলেট বিভাগের চার জেলায় পরিবহণ শ্রমিকদের ৭২ ঘন্টার ধর্মঘট চলার কারণে আপাতত চলছে না বাসগুলো। কর্তৃপক্ষ বলছে ধর্মঘট পরিস্থিতির পরই এই বাসগুলো চলাচল শুরু করবে।

বিআরটিসি সিলেট ডিপো ইনচার্জ জুলফিকার আলী জানান, পরীক্ষামূলকভাবে হবিগঞ্জ-সিলেট রুটে বিআরটিসির এসি বাস চলাচল শুরু হয়েছে। এই রুটে আপাতত ৬টি বাস চালুর সিদ্ধান্ত নিয়েছি আমরা। প্রথম পর্যায়ে দুইটি বাস চলাচল করবে। পরবর্তীতে এই রুটে একে একে ৬টি বাস নামানো হবে।

এদিকে, বিআরটিসির এসি বাস সার্ভিস চালুর সাথে সাথে ভাড়া নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন কর্তৃপক্ষ।

বিআরটিসি সিলেট ডিপো সূত্রে জানা যায়, সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালিন সময়ে ভাড়া নেয়া হবে ১৮০ টাকা। সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া নেয়া হবে শ্রীমঙ্গলে ২৩৫ টাকা এবং মৌলভীবাজারে ১৮০ টাকা। এখানে ভাড়া মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল ১৭০ থেকে ১৮০ টাকা।